Tuesday , August 11 2020
Breaking News
Home / মেহেরপুর / গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির ওস্তাদ ও প্রশিক্ষকসহ ক্ষতিগ্রস্থ্যদের মাঝে অনুদানের অর্থ বিতরণ

গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির ওস্তাদ ও প্রশিক্ষকসহ ক্ষতিগ্রস্থ্যদের মাঝে অনুদানের অর্থ বিতরণ

Gangni Shilpokola Pic
আমিরুল ইসলাম অল্ডাম :  মেহেরপুরের গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির ওসত্মাদ ও প্রশিক্ষকসহ ক্ষতিগ্রস্থ্য প্রতিষ্ঠান ও ব্যক্তিদের মাঝে সরকারী অনুদানের নগদ অর্থ বিতরণ করা হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ১০ টার সময় গাংনী উপজেলা পরিষদ সভাকড়্গে উপজেলা প্রশাসন ও প্রকল্প বা্‌সত্মবায়ন কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে অনুদানের নগদ অর্থ বিতরণ করা হয়।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি আর এম সেলিম শাহনেওয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপসি’ত থেকে অনুদানের অর্থ বিতরণ করেন মেহেরপুর-২ গাংনী আসনের জাতীয় সংসদ সদস্য ও উপজেলা আ.লীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। শিল্পকলা একাডেমির প্রবীণ ওসত্মাদ রতন সরকারের চিকিৎসা ও প্রশিড়্গক সেলিম রেজার পারিবারিক সমস্যা সমাধানে এমপি মহোদয়ের বিশেষ বরাদ্দ্‌ের অংশ হিসাবে তাদের হাতে নগদ ৫০ হাজার টাকা করে নগদ প্রদান করা হয়। এছাড়াও শিল্পকলা একাডেমির সার্বিক উন্নয়ন ও একটি উন্নত মানের হারমোনিয়াম ক্রয়ের জন্য ১ লাখ টাকা উপজেলা শিল্পকলা একাডেমির তহবিলে রাখা হয়েছ্‌ে। এমপি মহোদয় আরও ঘোষনা করেন যে, আগামী অর্থ বছরে শিল্পকলার জন্য আরও ২ লাখ টাকা বরাদ্দ দেয়া হবে।
এসময় অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ইয়ানুর রহমান, গাংনী পৌর সভার মেয়র আশরাফুল ইসলাম, গাংনী উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মনিরম্নজ্জামান মাষ্টার ও আ.লীগের বিশিষ্ট নেতা মনিরম্নজ্জামান আতু, গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরম্নল ইসলাম অল্ডামসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ,শিড়্গক, সুধীজন উপসি’ত ছিলেন।
একই সময়ে তিনি ঝড়ে ড়্গতিগ্রস’ প্রতিষ্ঠান ও ব্যক্তিদের মাঝে (১০০ জন) ১ বান্ডিল করে ঢেউটিন ও নগদ ৩ হাজার করে টাকা প্রদান করেন।

 

সাব রেজিষ্ট্রি কার্যালয় পরিদর্শনে এমপি খোকন
গাংনী সাব রেজিস্ট্রার রানার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ।

Sub Registry sub regsti offis

আমিরুল ইসলাম অল্ডাম : মেহেরপুরের গাংনী সাব রেজিস্ট্রার মাহফুজ রানার বিরম্নদ্ধে নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। অনিয়মের বিষয়টি খতিয়ে দেখতে দুপুর ১২ টায় সাব রেজিষ্ট্রি অফিস পরিদর্শন করেন সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন এমপি। এসময় গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম মোস’ফা, গাংনী থানার ওসি ওবাইদুর রহমান, গাংনী উপজেলা প্রেসকালাবের সভাপতি আমিরম্নল ইসলাম অল্ডামসহ অনেক দলিল লেখক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপসি’ত ছিলেন।

স’ানীয়রা জানান,চলতি বছরের ৯ ফেব্রম্নয়ারী সাবরেজিষ্ট্রার মাহফুজ রানা গাংনীতে যোগদান করার পর থেকে নানা অনিয়মের সাথে জড়িয়ে পড়েছে। অনিয়মের প্রতিবাদ করতে না পারে এজন্য দলিল লেখক থেকে শুরম্ন করে অফিসের সদস্যদের চাপের মুখে রেখেছে বলে অভিযোগ উঠেছে।

ভুক্তভুগীরা জানান, সাব রেজিষ্ট্রার মাহফুজ রানা দলিল জমা নেওয়ার নামে ৬শ টাকা হাতিয়ে নেন।এছাড়া হেবা দলিল রেজিষ্ট্রি করতে সরকারী ফিস ৬শ’৫০ টাকা হলেও নেয়া হচ্ছে ১৫ শ’ থেকে ২ হাজার টাকা পর্যনত্ম। নকল দলিল উঠাতেও ৪শ’৫০ টাকার পরিবর্তে হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা। এছাড়া রেজিষ্ট্রি ফি সরকার ১/: কম নেওয়ার নির্দেশনা দিলেও অজ্ঞাত ড়্গমতার দাপটে সরকারী নিয়মনীতিকে তোয়াক্কা না করেই পূর্বেরন্যায় রেজিষ্ট্রি ফি নেয়া হচ্ছে। এসব অনিয়মের প্রতিবাদ করলেও দলিল লেখক থেকে শুরম্ন করে কর্মচারীরাও সাব রেজিষ্ট্রার মাহফুজ রানার রোষানলে পড়তে হয়।

এদিকে সাব রেজিষ্ট্রার মাহফুজ রানা তার অপকর্ম আড়াল করতে সাংবাদিক,সরকারী কর্মকর্তা,রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিভিন্ন মহলকে দিয়ে সাংবাদিককে ম্যানেজ করার চেষ্টা করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক দলিল লেখক সমিতির এক নেতা জানান, সাব রেজিষ্ট্রার মাহফুজ রানার হাতে তাদের রম্নটি রম্নজি তার অনিয়মের প্রতিবাদ করলে হুমকির মুখে পড়তে হয়।

জমি রেজিষ্ট্রি করতে আসা এক মহিলা জানান,তার সকল কাগজপত্র সঠিক থাকার পরও ফাইলিংয়ের নামে ৯ শ’টাকা হাতিয়ে নেয়া হয়েছে। এছাড়া মসজিদ উন্নয়নের নামেও টাকা নেয়া হয়েছে বলে দাবি করেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মহুরা জানান,হ্যান্ড মাইক ক্রয়ের জন্য সাব রেজিষ্ট্রার মাহফুজ রানার নির্দেশে দলিল প্রতি ১শ’৫০ টাকা হারে উত্তোলন করা হয়েছে। সম্প্রতি ২শ’৮৫ জনের কাছ থেকে ১শ’৫০ টাকা হারে উত্তোলন করা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানান,তিনি হ্যান্ড মাইক সাব রেজিষ্ট্রার অফিসকে উপহার দিয়েছে।

সাব রেজিষ্ট্রার মাহফুজ রানা জানান,তিনি কোন অনিয়ম করেন নি। তার বিরম্নদ্ধে মিথ্যা অভিযোগ উত্থাপন করা হয়েছে। প্রকাশিত সংবাদ মিথ্যা দাবি করলেও এ বিষয়ে কোন ব্যবস’া গ্রহণ করেছেন কি না জানতে চাইলে সাব রেজিষ্ট্রার মাহফুজ রানা গড়িমসি শুরম্ন করে নিজের পড়্গে সাফাই শুরম্ন করেন।

সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেন,গাংনী সাবরেজিষ্ট্রি অফিসে অতিরিক্ত টাকা নেওয়া সহ নানা অনিয়মের সংবাদ পেয়ে পরিদর্শন করি।এসময় ভুক্তভুগী সহ স’ানীয় সাংবাদিকরা নানা অনিয়মের অভিযোগ করলে সাবরেজিষ্ট্রার মাহফুজ রানার বক্তব্য জানতে চাওয়া হলে অনিয়মের বিষয়টি এড়িয়ে যান মাহফুজ রানা। তিনি বলেন,অনিয়ম না হলেই ভালো আর কোন অনিয়ম পাওয়া গেলে সাব রেজিষ্ট্রার মাহফুজ রানার বিরম্নদ্ধে ব্যবস’া নেয়া হবে। এসময় তিনি সাব রেজিষ্ট্রার মাহফুজ রানাকে সচ্ছ ও সততার সাথে কাজ করার আহবান জানিয়ে দলিল রেজিষ্ট্রি খরচ সহ সরকারী নানা নির্দেশনা সাইনবোর্ডে লিখতে নির্দেশনা দেন।

 

Check Also

প্রতিবন্ধী সহিদ মিয়া

আর কত গরিব হলে অসহায় প্রতিবন্ধী সহিদ মিয়া সরকারি ঘর পাবে!

স্টাফরিপোটার :  আর কত গরিব, আর কত অসহায় হলে সরকারি ঘরের বরাদ্দ পাওয়া যায়- তা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *