Sunday , June 20 2021
Breaking News
Home / বাংলাদেশ / করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন

করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন

ফেনীর সিভিল

স্টাফ রিপোর্টার  : করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন। তিনিই প্রথম কোনো সিভিল সার্জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন।

ঢাকার আসগর আলী হাসপাতালের আইসিইউতে গতকাল মঙ্গলবার বিকেল ৫টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন
(বিএমএ) সভাপতি ডা. শাহেদুল ইসলাম কাউসার জানান, করোনা আক্রান্তের পাশাপাশি কার্ডিয়াক অ্যারিথমিয়া এবং হার্ট ফেইলিউর হওয়ায় তাকে গত ১ জুলাই ভেন্টিলেশনে নেয়া হয়েছিল। এরপর উচ্চ প্রবাহের অঙ্েিজন দেয়া হলেও তার অবস্থার তেমন কোনো উন্নতি হয়নি। তার ফুসফুসে নিউমোনিয়া সংক্রমণও মারাত্মক আকার ধারণ করেছিল। চিকিৎসকদের সর্বাত্মক চেষ্টা সত্ত্বেও তাকে বাঁচানো সম্ভব হয়নি। দীর্ঘ ২৪ দিন ধরে লড়াই করে মৃত্যুর কাছে হার মানলেন। এরও আগে ১২ জুন নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত ফলাফলে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের করোনা পজিটিভ আসে।

পরে গত ১৪ জুন করোনায় শ্বাসকষ্ট অনুভব হলে তাকে ফেনী জেনারেল হাসপাতালের ৪০ শয্যার হাই-ফ্লো অঙ্েিজন ইউনিটে ভর্তি করা হয়। পরে বৃহস্পতিবার (১৯ জুন) পরিবারের ইচ্ছায় ও আরো উচ্চ প্রবাহের অঙ্েিজন সেবা চালু না হওয়ায় সিভিল সার্জনকে ঢাকায় পাঠানো হয়।

 

Check Also

মোল্লাহাটে উঠান বৈঠক অনুষ্ঠিত

মোল্লাহাটে উঠান বৈঠক অনুষ্ঠিত

মিয়া পারভেজ আলম (বাগেরহাট) প্রতিনিধি ঃ “শেখ হাসিনার বার্তা, নারী পুরুষ সমতা” ও “নারী পুরুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *