Tuesday , August 11 2020
Breaking News
Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের দেশটি ছাড়তে হতে পারে

যুক্তরাষ্ট্রে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের দেশটি ছাড়তে হতে পারে

 amereka

ছবি সংগৃহীত

অনলাইন ডেস্ক : সোমবার দেশটির ইমিগ্রেশন এবং শুল্ক প্রয়োগকারী সংস্থা ঘোষণা দিয়েছে, বিদেশি শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্র ত্যাগ করতে হবে বা নির্বাসনে যেতে হবে যদি তাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো অনলাইন ভিত্তিক পাঠদান চালু করে।

এক বিবৃতিতে ওই সংস্থা জানায়, এফ-১ এবং এম-১ ভিসাধারী শিক্ষার্থীরা যারা এমন পরিস্থিতির সম্মুখীন তাদের ‘অবশ্যই এদেশ ত্যাগ করতে হবে অথবা অন্য ব্যবস্থা গ্রহণ করতে হবে। এই নিয়ম অমান্য করলে পরিণতি ভোগ করতে হবে বলে সংস্থার তরফে বলা হয়েছে।

দেশটির নতুন এই আইনে হাজারো বিদেশি শিক্ষার্থী বিপাকে পড়তে পারেন বলে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে। প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে ইতোমধ্যে দেশটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অনলাইন ভিত্তিক পাঠ দানের সিধান্ত নিয়েছে।দেশটির হার্ভার্ড এরই মধ্যে তাদের সকল কোর্স অনলাইনে নেওয়ার ঘোষণা দিয়েছে, এমনকি যারা ওই ক্যাম্পাসে বাস করেন তাদের জন্যও।হার্ভার্ডের কেনেডি গভর্নমেন্ট অফ গভর্নমেন্টের স্নাতকের শিক্ষার্থী ভ্যালেরিয়া মেন্ডিওলা (26) বলেন, এটি খুবই হতাশাজনক।তিনি বলেন, যদি আমাকে মেক্সিকো ফিরে যেতে হয় তাহলে আমি ফিরতে পারবো কিন্তু অনেক বিদেশি শিক্ষার্থী তা পারবে না। সিএনএন,এনবিসি।

যুক্তরাষ্ট্রে

Check Also

সাংবাদিককে

ভারতে সাংবাদিককে স্কুটার থেকে নামিয়ে গুলি করে হত্যা

ছবি: টুইটার থেকে নেওয়া ভারতের রাজধানী দিল্লির লাগোয়া উত্তর প্রদেশের জনবহুল শহর গাজিয়াবাদে দুষ্কৃতকারীর গুলিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *