Thursday , July 2 2020
Breaking News
Home / খবর / নিম্নমানের রাস্তা নির্মাণ নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদে গাংনীতে ঠিকাদার এ্যাসোসিয়েশনের সংবাদ সম্মেলন

নিম্নমানের রাস্তা নির্মাণ নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদে গাংনীতে ঠিকাদার এ্যাসোসিয়েশনের সংবাদ সম্মেলন

নিম্নমানের রাস্তা
আমিরুল ইসলাম অল্ডাম :  মেহেরপুরের গাংনী উপজেলায় রাসত্মাসহ বিভিন্ন প্রকল্পে নিম্নমানের কাজ নিয়ে বিভিন্ন পত্রিকা ও অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে গাংনী ঠিকাদার আ্যাসোসিয়েশন। আজ রোববার সন্ধ্যায় ঠিকাদার অ্যাসোসিয়েশনের নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
গাংনী ঠিকাদার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মখলেছ উপসি’ত সংবাদকর্মীদের আনত্মরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে লিখিত বক্তব্যে বলেন, উপজেলার কাজীপুর ইউনিয়নে চলমান কাজকে কেন্দ্র করে ঢালাওভাবে সকলকে দোষারোপ করে প্রকাশিত সংবাদে বিব্রত, মর্মাহত, বিস্ময় প্রকাশ করেছেন।
লিখিত বক্তব্যে আরও বলা হয়েছে, গাংনী ঠিকাদার অ্যাসোসিয়েশন নিম্ন মানের কাজ সমর্থন করে না। অ্যাসোসিয়েশনের গঠনতন্ত্রের আলোকে প্রতিটি সদস্য গুণগত মান বজায় রেখে স্বচ্ছতার সাথে নির্মাণ ও বাসত্মবায়নে প্রতিশ্রম্নতিবদ্ধ। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার রম্নপকল্প বাসত্মবায়নে সরকারের লড়্গ্যমাত্রা অর্জনে প্রতিটি দপ্তরের সাথে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। প্রতিটি ঠিকাদার করোনা ভীতিকে অগ্রাহ্য করে অফিস, সাপস্নাইয়ার,শ্রমিক মিস্ত্রীদের সাথে সমন্বয় করে কাজ করছি বলে দাবি করেন।তিনি আরও বলেন, সরকারের উন্নয়নকে বাঁধাগ্রস’ করতে ও উন্নয়ন কাজ বিলম্ব করতে এক শ্রেণির মানুষ সাংবাদিকদের ব্যবহার করছেন বলেও মনত্মব্য করেন। অ্যাসোসিয়েশনভুক্ত সদস্যদের নামে নিউজ করা পুরাপুরি অনাকাঙ্খিত বলেও মনত্মব্য করেন।
নির্মান কাজে ।নেকগুলো অনুসঙ্গ থাকে। অনেক সময় আবহাওয়া ও অসাবধানতাবশতঃ কাজের মান খারাপ হতে পারে। সেড়্গেত্রে খারাপ কাজের বিষয় তুলে ধরলে সেগুলো সংশোধন করা সুবিধা হয়। এ সময় তিনিদুঃখ প্রকাশসহকারে সাংবাদিকদের দোষারোপ করে বলেছেন , অনেক মিডিয়া ট্রায়াল করে ফেলছেন।
উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখের বিরম্নদ্ধে উৎকোচ গ্রহনের অভিযোগ অস্বীকার করে বলেন, নির্মান সামগ্রীর উর্দ্ধমূখী মূল্য, পরিবহন খরচ, ভ্যাট-ট্যাক্স বেশী হওয়ায় উৎকোচ দেয়ার বিষয়টি মানতে নারাজ ঠিকাদারবৃন্দ।
তিনি আরও বলেন, উপজেলা প্রকৌশলী একক সিদ্ধানেত্ম কোনো কাজ করতে পারেন না। উপ সহকারী ও কার্য সহকারীরা সরাসরি কাজ দেখভাল করে থাকেন। বর্মমান সময়ে মানহীন কাজ করা সম্ভব না।
পরিশেষে তিনি গণমাধ্যমের কর্মীদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, যে টুকু ঘটে সে টুকুই প্রচার করবেন। তিলকে তরমুজ বানাবেন না। আমাদের বিব্রত করবেন না।
এসময় অ্যাসোসিয়েশভুক্ত ঠিকাদার মজিরম্নল ইসলাম, মখলেছুর রহমান , ফারম্নক হোসেন, আশিকুর রহমান আকাশ, তৌহিদুল ইসলামসহ একাধিক সদস্য উপসি’ত ছিলেন। একপর্যায়ে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেয় ঠিকাদারগন।

 

Check Also

গাংনীতে ইউপি সদস্যর সম্মানীয় বকেয়া ভাতা প্রাপ্তির জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন

আমিরুল ইসলাম অল্ডাম : গাংনী উপজেলার সাহারবাটি ইউনিয়ন পরিষদের সকল ওয়ার্ডের ইউপি সদস্য বৃন্দরা বকেয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *