Saturday , September 26 2020
Breaking News
Home / খবর / গাংনীর পল্লীতে কাঁচা রাস্তা দীর্ঘদিন মেরামত না হওয়ায় বেদখল হয়ে যাচ্ছে। কৃষিপণ্য ও পথচারী চলাচলে অচলাবস্থা। জনদুর্ভোগ চরমে

গাংনীর পল্লীতে কাঁচা রাস্তা দীর্ঘদিন মেরামত না হওয়ায় বেদখল হয়ে যাচ্ছে। কৃষিপণ্য ও পথচারী চলাচলে অচলাবস্থা। জনদুর্ভোগ চরমে

আমিরুল ইসলাম অল্ডাম : গাংনী উপজেলার তেঁতুলবাড়িয়া গ্রামের (পূর্ব পাড়া) কালি দয়ের পাড়ার কাঁচা সড়ক দীর্ঘদিন মেরামত বা নির্মাণ না হওয়ায় বর্তমানে বেদখল হয়ে যাচ্ছে। একটু বৃষ্টি হলেএক হাঁটু কাঁদা-পানি মাড়িয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ গ্রামবাসীকে তাদের কৃষিপণ্য নিয়ে এ সড়কে চলাচল করতে হয়।কাঁচা রাসত্মাটি নির্মান বা মেরামত না করায় সরকারী রাসত্মাটি প্রায় বেদখল হয়ে পড়েছে।
গ্রাম বাসির অভিযোগের ভিত্তিতে আজ সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে তেঁতুলবাড়িয়া পূর্ব পাড়ার একমাত্র রাসত্মাটি কাঁচা।এটি পাকা করার দাবি ৪০ বছরের বেশি সময় ধরে রাসত্মাটি নির্মাণ বা মেরামতে কেউ এগিয়ে আসেনি।একটু বৃষ্টি হলে এ রাসত্মায় চলাচলকারী মানুষকে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হতে হয়।এছাড়াও পাড়ার কতিপয় মানুষ রাসত্মাটি বেড়া ও সীমানা প্রাচীর দিয়ে বেদখল করে নিয়েছে।যার কারণে অন্যপাড়া বা অন্যগ্রামের মানুষজন চলাফেরা করতে পারছেনা।
স’ানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, গ্রাম থেকে বাজারে যাওয়ার ৩২ ফুট প্রশসত্ম একমাত্র কাঁচা রাসত্মাটি মেরামত বা পাকা না হওয়ায় একটি মহল বেদখল করে নিয়েছে।একুই পাড়ার মৃত আইজদ্দিনের ছেলে আবু বকর,মৃত সৈয়দ মাল এর ছেলে শামছদ্দিন,হযরত আলীর ছেলে শাহাজাহান আলী,দিদার আলীর ছেলে আব্দুর রহমান,খোকন আলী, মফেজ উদ্দিনের ছেলে আকবুল হোসেন,ছাকেম আলীর ছেলে ইছাহাক আলীর ছেলে মিন্টু,রহমতউলস্নার ছেলে জামাল উদ্দিন,আমান উলস্নাহ,সাহানের ছেলে পালান,ছহির উদ্দিনের ছেলে ওহাদ আলী,খেদের আলীর ছেলে লন্ডন,গোলামের ছেলে ইয়াকুব আলী সরকারী রাসত্মাটি প্রায অর্ধেক অংশ দখল করে নিয়েছে।
যার কারণে রাসত্মা দিয়ে গাড়ী চলাচল করতে পারে না।কৃষকের মাঠের ফসল তুলতে সমস্যর সৃষ্টি হয়।কবর স’ানে লাশ নিয়ে যেতে রাসত্মা না থাকায় অন্যের বাড়ীর উঠান দিয়ে যেতে হয়। রাসত্মাটি নির্মানের জন্য আমরা স’ানীয় আওয়ামীলীগ নেতা ও চেয়ারম্যান মেম্বরদের কাছে সমস্যার কথা জানালেও আজ পর্যনত্ম মেরামত বা নির্মানে কেউ এগিয়ে আসেনি।ইতিপর্ূবে আমরা গ্রাম বাসি গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করে ছিলাম কিনত্মু তিনি কোন ব্যবস’া নেননি।।
সরকারী রাসত্মা যারা দখল করে নিয়েছে অবিলম্বে তাদের নিকট থেকে সরকারীভাবে জরিপ এর মাধ্যমে রাসাত্মটি উদ্ধার করে মানুষের চলাচলের সুব্যস’া করতে গণমানুষের নেতা গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক, মাননীয় সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন মহোদয়সহ উর্ধতন কর্মকর্তার সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

আমিরুল ইসলাম অল্ডাম

Check Also

ভারত সরকারের

ভারত সরকারের নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ সীমান্তে আসার পরেও ফিরে গেল প্রায় ৫০০ ট্রাক পেঁয়াজ।

শার্শা (যশোর) থেকে নজরুল ইসলাম:    ভারত সরকারের নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ সীমান্তে আসার পরেও ফিরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *