Monday , September 28 2020
Breaking News
Home / খবর / দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪০ জনের মৃত্যু হয়েছে।

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪০ জনের মৃত্যু হয়েছে।

করোনা ভাইরাসে

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা(ফাইল ছবি)

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩১ জন পুরুষ জন নারী এবং ১৪ জন ঢাকা বিভাগের বাকি ২৬ জন অন্যান্য বিভাগের। নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো হাজার ৬৬১ জনের। একই সময়ে নতুন করে আরও হাজার ৮৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন লাখ ৩০ হাজার ৪৭৪ জন

করোনা ভাইরাসে

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, করোনা ভাইরাস শনাক্তে মোট ৬৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ২৭৫টি নমুনা সংগ্রহ করা হয় এবং ১৮ হাজার ৮৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ৬ লাখ ৯৬ হাজার ৯৪১টি নমুনা পরীক্ষা করা হলো। নতুন নমুনা পরীক্ষায় আরও ৩ হাজার ৮৬৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছ। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪০ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো ১ হাজার ৬৬১ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১ হাজার ৬৩৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৩ হাজার ১৩৩ জন।

বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

করোনা ভাইরাসে

Check Also

গাংনীর বামুন্দী-

গাংনীর বামুন্দী-বালিয়াঘাট সড়কে যান চলাচল বন্ধ। দুর্ভোগে লাখো মানুষ

আমিরুল ইসলাম অল্ডাম  মেহেরপুর  :   মেহেরপুরের গাংনীর বামুন্দী-বালিয়াঘাট সড়ক দীর্ঘ এক যুগেও সংস্কার না হওয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *