Thursday , October 1 2020
Breaking News
Home / খবর / মোল্লাহাটে সংঘর্ষে হতা-হতের ঘটনায় পুরুষশুণ্য পরিবারেক্ষয়-ক্ষতির অভিযোগ

মোল্লাহাটে সংঘর্ষে হতা-হতের ঘটনায় পুরুষশুণ্য পরিবারেক্ষয়-ক্ষতির অভিযোগ

মোল্লাহাটে সংঘর্ষে

মিয়া পারভেজ আলম :    মোল্লাহাটে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত ও ২০ জন আহতের ঘটনায় উভয় পক্ষর মামলা হলেও এক পক্ষের পুরুষ শুন্য পরিবার গুলোর দিন কাটছে আতঙ্কে। এছাড়া বেশ কিছু পরিবারের গরম্ন ও ঘেরের মাছ লুট এবং চুরিসহ ব্যাপক ড়্গয়-ড়্গতি করা হয়েছে পানবরজ ও বিভিন্ন ফসলের। হত্যা মালার আসামীরা পালাতক এবং হত্যাচেষ্টা/আহত মামলার আসমীরা জামিনে এলাকায় থাকায় ওই ঘটনা ঘটছে বলে ড়্গতিগ্রস’ পরিবারের পড়্গ থেকে অভিযোগ করা হয়েছে। অবশ্য পুলিশী নজরদারীতে তুলনামূলক কম ড়্গয়-ড়্গতি হয়েছে বলেও জানান অনেকে।
ওই গ্রামের মুত গাউছ শেখের স্ত্রী হোসনেয়ারা (৭৫) অভিযোগ করেন, গত ২৭ মে বিকালে গাংনী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম সাহিদ এর গ্রম্নপ ও সাবেক ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের গ্রম্নপের সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে জাকির গ্রম্নপের বাদশা নামে একজন নিহত ও উভয়পড়্গের অনত্মত ২০জন আহত হয়। হতা-হতের ওই ঘটনায় উভয়পড়্গের মামলা হয়। ওই মামলায় সহিদ গ্রম্নপের লোকজন পালাতক থাকায় পুরম্নষশুণ্য হয়ে পড়ে প্রায় অর্ধশত পরিবার। অপরদিকে জাকির গ্রম্নপের লোকজন জামিনে এলাকায় এসে পুরম্নষশুণ্য প্রতিপড়্গের গরম্ন ও মাছের ঘের লুট ও চুরি করছে। হোসনেয়ারা আরও জানান, তার তিন ছেলে নজরম্নল ইসলাম শেখ, ইব্রাহিম শেখ ও সাবু শেখ’কে উদ্দেশ্যমূলক হত্যা মামলার আসামী করা হযেছে। ওই মামলায় তার ছেলেরাসহ পড়্গের সকল পুরম্নষ পালাতক। এ সুযোগে প্রতিপড়্গের লোকেরা তার ছেলে নজরম্নলের ১০ বিঘার একটি ৬বিঘার একটি ও ৫বিঘার ২টিসহ ইব্রাহিম ও সাবু’র আরও কয়েকটি ঘেরের মাছ ও স্যালো মেশিন লুট ও চুরি করে। এভাবে তাদের পড়্গের অনেকের গরম্ন ও ঘের লুট/চুরি করছে জাকির চেয়ারম্যানের লোকেরা। এছাড়া রাতে বাড়িতে এসে মহিলাদের ডাকা-ডাকি করায় তারা আছে আতঙ্কে। গত ১৮ তারিখ রাতের যে কোন সময় তার ছেলের দেড় বিঘার পান বরজের গুনা তার কেটে বরজ বেঙ্গে ফেলে প্রতিপড়্গ। সব মিলে তার ছেলেদের প্রায় কোটি টাকার ড়্গাত করেছে। এ উদ্ভুদ পরিসি’তি থেকে উত্তরণে সংশিস্নষ্ট কর্তৃপড়্গের কঠোর হস’ড়্গেপ কামনা ও বিচার দাবী করেন হোসনেয়ারা।
শেখ শহিদুল ইসলাম সাহিদের পড়্গের লোকজন আহতের ঘটনায় দায়ের করা মামলার তদনত্ম কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক আবু হাসান জানান, এলাকার পরিসি’তি ঠিক/স্বাভাবিক রাখতে উর্দ্ধতন কর্মকর্তাদের আদেশে গত সোমবার দিনগত রাতে আসামীদের মাঝে ছয় জনকে আটক করে মঙ্গলবার আদালতে পাঠানো হয়। আটককৃতরা হলেন, গাংনী মাতারচর এলাকার সফিউলস্নাহ (৩২), ফরহাদ ফকির (২৬), মিটু ফকির (৪৫), উথান ফকির (৪০), রানা কাজি (১৮) ও আলম শেখ (৪৫।

Check Also

গাংনীতে লাইসিয়াম

গাংনীতে লাইসিয়াম বিদ্যালয়ে সমস্যা সমাধানে উপজেলা চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

আমিরুল ইসলাম অল্ডাম: মেহেরপুরের গাংনী পৌর শহরের চৌগাছা গ্রামে প্রতিষ্ঠিত ইংলিশ ভার্সন লাইসিয়াম মাধ্যমিক বিদ্যালয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *