Tuesday , January 26 2021
Breaking News
Home / মেহেরপুর / মেহেরপুরে ৩ হাজার বিঘা জমির ফসল বাঁচাতে প্রশাসনের হস্তক্ষেপে বেড়ি-বাঁধ অপসারণ

মেহেরপুরে ৩ হাজার বিঘা জমির ফসল বাঁচাতে প্রশাসনের হস্তক্ষেপে বেড়ি-বাঁধ অপসারণ

Meherpur pic 1Meherpur pic-

বেড়ি-বাঁধ

ফরিপোটার  ঃ মেহেরপুরের গাংনী উপজেলার চেংগাড়া-ধর্মচাকী ভোমরদহ, জোড়পুকুরিয়া গ্রামের চোখতোলার মাঠে ব্রিজের মুখে বেড়ি-বাঁধ অপসারণ করা হয়েছে।
আজ শুক্রবার দুপুরের দিকে উপজেলা প্রশাসনের হসত্মড়্গেপে ৩ হাজার বিঘা জমির ফসল বাঁচাতে বেড়ি-বাঁধ অপসারণ করা হয়।
গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক,গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়ানুর রহমান ও গাংনী থানার অফিসার (ইনচার্জ ওসি) ওবাইদুর রহমান উপসি’ত থেকে বেড়ি-বাঁধ অপসারণ করেন।

বেড়ি-বাঁধ

এসময় উপস্থি’ত ছিলেন গাংনী পৌর আ.লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু,সাহারবাটী ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য (মেম্বার) রবিউল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক জানান, অতিবৃষ্টির কারণে চেংগাড়া-ধর্মচাকী গ্রামের চোখতোলার মাঠে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে ৩ হাজার বিঘা জমির ধান-পাট ফসলসহ অন্যান্য ফসল পানির নিচে তলিয়ে গেছে। এলাকার চাষীদের আবেদনের প্রেড়্গিতে সরেজমিনে গিয়ে দেখি এলাকার কয়েকজন ব্যক্তি চোখতোলার মাঠের ব্রিজের সম্মুখে সরকারী আইন উপেড়্গা করে বড় বড় পুকুর খনন করে মাছ চাষ করে আসছে। যার কারণে কৃষকদের ফসল ঘরে উঠা অনিশ্চিত হওয়ার উপক্রম হয়েছিল। তাই এলাকার চাষীদের বাঁচাতে এ বাঁধ অপসারণ করা হলো।
এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ্‌ইয়ানুর রহমান জানান, এলাকাবাসীর আবেদনের প্রেড়্গিতে চোখ তোলা মাঠের অপরিকল্পিতভাবে পুকুর খননের কারনে মাঠের ফসল তলিয়ে যাওয়ার কারণে পুকুরের পাড় কেটে পানি নিষ্কাশনের ব্যবস’া করা হয়েছে। এছাড়াও পরবর্তীতে এসকল পুকুর ভরাট করে আবাদী জমি রড়্গার জন্য স’ায়ী ব্যবস’া নেয়া হবে।

বেড়ি-বাঁধ

Check Also

মেহেরপুরে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী

মেহেরপুরে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ২৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুর্যোগ সহনীয় ঘর ও জমি প্রদানের শুভ উদ্বোধন

আমিরুল ইসলাম অল্ডাম  :“বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না”প্রধানমন্ত্রীর এই ঘোষনাকে সামনে নিয়ে মেহেরপুরে ভূমিহীন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *