Thursday , October 22 2020
Breaking News
Home / খবর / গাংনীর ইউপি আওয়ামীলীগের সভাপতির বিরুদ্ধে ভিজিএফের চাল চুরির অভিযোগ ইউপি চেয়ারম্যানকে বাড়ী থেকে হাইজ্যাক করে পরিষদে বন্দী করে জোরপূর্বক স্বাক্ষর আদায়। সচিব অবরুদ্ধ

গাংনীর ইউপি আওয়ামীলীগের সভাপতির বিরুদ্ধে ভিজিএফের চাল চুরির অভিযোগ ইউপি চেয়ারম্যানকে বাড়ী থেকে হাইজ্যাক করে পরিষদে বন্দী করে জোরপূর্বক স্বাক্ষর আদায়। সচিব অবরুদ্ধ

Kazipur Mobile Court Picভিজিএফের চাল

আমিরুল ইসলাম অল্ডাম :  মেহেরপুরের গাংনী উপজেলার ৩ নং কাজীপুর ইউপি আওয়ামীলীগের সভাপতির বিরম্নদ্ধে পরিষদে রড়্গিত ভিজিএফের চাল চুরির অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার সময় কাজীপুর ্‌ইউপিতে ঘটনাটি ঘটে। অভিযোগ সূত্রে জানা গেছে, কাজীপুর ইউপি চেয়ারম্যান রাহাতুল্লাহ বিশ্বাসকে (শারীরিক ভাবে অসুস’) ১০ টি মোটরসাইকেল যোগে কাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও এমপির বিশেষ প্রতিনিধি পরিচয়দানকারী আব্দুর রউফ স্বপনের নেতৃতে ্ব২০/২৫ জন ক্যাডার বাহিনী বাড়ী থেকে জিম্মী করে পরিষদে বন্দী রেখে জোরপূর্বক প্রধান মন্ত্রীর মানবিক সহায়তার ১২০০ শত বসত্মা ত্রাণের তালিকায় স্বাড়্গর আদায় করে নিয়েছে। এসময় নানা অপকর্ম নির্বিঘ্নে সম্পন্ন করতে ফিল্মী স্টাইলে চেয়ারম্যানের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে বন্ধ রাখা হয়। পাশাপাশি ্‌ইউপি সচিব আব্দুর রহমানকে অকথ্য ভাষায় গালিগালাজ করাসহ পরিষদে লাঞ্ছিত করা হয় এবং মোটর সাইকেল তালাবদ্ধ করে রাখা হয়। এরই এক পর্যায়ে কাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রউফ স্বপন (আড়পাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিড়্গক) ও বেতবাড়ীয়া গ্রামের জেলদাগী আসামী আলাইহীমের ইন্ধনে রাজু আহমেদ নামের এক ক্যাডার পরিষদের মধ্যে থাকা ২ বসত্মা ভিজিএফের চাল চুরি করে নিয়ে যায়। পরবর্তীতে প্রত্যড়্গদর্শীদের তথ্যমতে বেতবাড়ীয়া বাজার থেকে চুরিকৃত ২ বসত্মা চাল হাতে নাতে ধরে এর সাথে জড়িত রাজু আহমেদকে পরিষদে নিয়ে এসে বন্দী করা হয় । পরবর্তীতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় স’ানীয় পুলিশ ক্যাম্পের ইনচাজ বাবলু মিয়ার মাধ্যমে রাজুকে পুলিশী হেফাজতে রাখা হয়। ্‌ইউপি চেয়ারম্যান ও সচিব মহোদয়ের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় এদিন বিকেল সাড়ে ৪ টার সময় পরিষদ কমপেস্নক্সে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ( উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়ানুর রহমান মোবাইল কোর্টে অভিযুক্ত আটক রাজু আহমেদ তার দোষ স্বীকার করায় ১ মাসের সশ্রম কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
ইউপি মেম্বরদের পড়্গে সাইদুল ইসলাম জানান, জোরপূর্বক পরিষদে ঢুকে চেয়ারম্যানের স্বাড়্গর নেয়াটা অন্যায়। এই চক্র এর আগেও পরিষদে কম্বল ও চাল ছিনতাই করেছিল। এনিয়ে গাংনী থানায় মুচলেকা দিয়ে মুক্তি পেয়েছিল। এদের সঠিক বিচার চাই।
এ ব্যাপারে ইউপি সচিব আব্দুর রহমান জানান, প্রতিদিনের ন্যায় সকাল সাড়ে ৯টার সময় যথারীতি পরিষদে কর্মস’লে উপসি’ত হলে কাজীপুর ্‌ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রউফ স্বপন মাষ্টারের নেতৃত্বে বেতবাড়ীয়া গ্রামের জেলদাগী আওয়ামীলীগ নেতা আলাইহীম, রাজু আহমেদ, নওশাদ আলী, জাহিদ আলী, মুকুল , জিয়া,রিপন , জিন্নাহ, বাবু, কাজীপুরের রম্নহুল ,জুয়েল, আনার,মঙ্গল,সাহেবনগরের এরশাদ ,সজিব,আতিয়ার সহ ২০/২৫ জন মোটর সাইকেল যোগে এসে আমাকে অকথ্যভাষায় গালিগালাজ করে আমার মোটর সাইকেলের চাবি কেড়ে নিয়ে ঘওে অবরম্নদ্ধ করে রাখ্‌ে। পরে আমাকে নিয়ে চেয়ারম্যানকে বাড়ী থেকে জোরপূর্বক হাইজ্যাক করে পরিষদে নিয়ে আসে। এসময় তার মোবাইল ফোন কেড়ে নিয়ে বন্ধ করে রাখে।দুর্বৃত্তরা প্রধান মন্ত্রীর মানবিক সহায়তার ত্রাণ তালিকা থেকে অবৈধভাবে চাপ প্রয়োগ করে ইউনিয়নের প্যাডে ১২০০ বসত্মা চালের বিপরীতে চেয়ারম্যানের সম্মতি স্বাড়্গর করিয়ে নেয়। তাদের দাবি সরকারী ত্রাণের চালের মধ্যে ৩০ ভাগ চাল দিতে হবে। নইলে ত্রাণ বিতরণ বন্ধ করে দেয়া হবে।আমি এদের বিরম্নদ্ধে মামলা করবো।
এবাপারে ইউপি চেয়ারম্যান রাহাতুল্যাহ জানান, আমি শারীরিকভাবে অসুস’। আমাকে ভয়ভীতি দেখিয়ে বাড়ী থেকে জোরপূর্বক হাইজ্যাক করে পরিষদে নিয়ে এসে জোর করে প্যাডে ১২০০ বসত্মা চাল স্বাড়্গর করিয়ে নিয়েছে। উলেস্নখ্য, আমার পরিষদে ৪ হাজার ১১৯ জনের ত্রাণ সহায়তা বিতরণের অনুমতি পেয়েছ্‌ি । আমার ফোনটি কেড়ে নিয়ে বন্ধ রাখা হয়েছিল। আমি এদের শাসিত্ম দাবি করছি।
এনিয়ে কাজীপুর ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগের সেক্রেটারী খবিরউদ্দীন জানান,পরিষদে ঢুকে সচিবকে স্যান্ডেল দিয়ে মারা হয়েছে। চুরি করা ২ বসত্মা চাল
বেতবাড়ীয়া বাজার থেকে উদ্ধার করা হয়েছে। এতে দলের ও ইউনিয়নের ভাবমূর্তি নষ্ট করা হয়েছে। তিনি অভিযুক্ত ্‌ইউপি আ,লীগের সভাপতি স্বপনসহ সকলের শাসিত্ম দাবি করেন। উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক আব্দুল আলিম জানান, চাল চুরির সাথে ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। এর সাথে স্বপন মাষ্টার ও আলেহীম জড়িত রয়েছে। এদের বিচার হওয়া দরকার।্‌ইউনিয়ন আওয়ামীলীগের সম্পাদক হাফিজুর রহমান জানান, পবিত্র পরিষদের সুনাম ও সরকারের ভাবমূর্তি নষ্ট করা হয়েছে।এদের কর্মকান্ডে ্‌ইউনিয়নের চাল চুরির বদনাম ছড়িয়ে পড়েছে। এর দায়ভার আওয়ামীলীগ নেবে না।
একইভাবে কাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক ষবাপতি আবু নাতেক তার নেতা কর্মীদের সাথে নিয়ে জানান, আব্দুর রউফ স্বপন মাষ্টারের নেতৃত্বে চেয়ারম্যানকে হেনসত্মা করা হয়েছে। চেয়ারম্যানকে নজরবন্দী করে জোর করে ১২০০ বসত্মা চালের বিপরীতে স্বাড়্গর করে নেয়া হয়েছ্‌ে। আমি এর নিন্দা ও দোষী ব্যক্তিদের বিরম্নদ্ধে শাসিত্মর দাবি জানিয়েছেন। তিনি আরও জানান, কাজীপুর ইউপিতে কোন কিছু অন্যায় করতে দেয়া হবে না। এনিয়ে অভিযুক্ত স্বপন মাষ্টারের সাথে মোবাইর ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও সংযোগ ডাওয়া যায়নি।
এব্যাপারে গাংনী থানার ওসি ওবাইদুর রহমান জানান, অভিযোগ পেয়েছি। তদনত্ম সাপেড়্গে দোষীদের বিরম্নদ্ধে আইনগত ব্যবস’া নেয়া হবে।

Check Also

গোপালগঞ্জে স্ত্রীকে কুপিয়ে খুন

গোপালগঞ্জ প্রতিনিধি :   গোপালগঞ্জের মুকসুদপুরে সাহানা বেগম (৫০) নামে এক গৃহধূকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *