Sunday , September 20 2020
Breaking News
Home / আন্তর্জাতিক / ভারত / করোনা রোগীদের সঙ্গে খারাপ আচরণ করা হচ্ছে: দিল্লি সরকারকে তিরস্কার করেছে ভারতের সুপ্রিম কোর্ট

করোনা রোগীদের সঙ্গে খারাপ আচরণ করা হচ্ছে: দিল্লি সরকারকে তিরস্কার করেছে ভারতের সুপ্রিম কোর্ট

 দিল্লি সরকারকে

ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক :   দিল্লি সরকারকে তিরস্কার করেছে ভারতের সুপ্রিম কোর্ট। সেই সঙ্গে ভারতের করোনায় আক্রান্ত বাড়ার কারণে ক্ষোভ প্রকাশ করেছে দেশটির শীর্ষ আদালত।

শুক্রবার দেশের সর্বোচ্চ আদালত জানায়, “কোভিড- ১৯ রোগীদের সঙ্গে পশুর থেকেও খারাপ ব্যবহার করা হচ্ছে। এক জায়গায় একজন করোনা রোগীর দেহ আবর্জনার স্তূপেও পাওয়া গেছে। একের পর এক রোগী মারা যাচ্ছে কিন্তু কেউই তাদের সামান্যতম সাহায্য করার জন্য এগিয়ে আসছেন না।পাশাপাশি দিল্লিতে কেন এত কম সংখ্যক করোনা টেস্ট হচ্ছে এজন্য অরবিন্দ কেজরিওয়াল সরকারের জবাব চেয়েছে ভারতের সুপ্রিম কোর্ট।দিল্লি সরকারকে প্রশ্ন করে সর্বোচ্চ আদালত বলে, যখন চেন্নাই এবং মুম্বাই করোনা টেস্টের সংখ্যা দৈনিক ১৬,০০০ থেকে বাড়িয়ে ১৭,০০০ করা হচ্ছে তখন কেন আপনার রাজ্যে এই পরীক্ষা দিনে ৭,০০০ থেকে ৫,০০০ এ নেমে গেছে?।

দিল্লি সরকারকে

এদিকে, ভারত সরকারকে এই মহামারি নিয়ন্ত্রণের বিষয়ে কেন্দ্রের নির্দেশ ঠিকভাবে অনুসরণ না করার বিষয়টিও তুলে ধরে তীব্র সমালোচনা করে শীর্ষ আদালত।এ বিষয়ে বিচারপতিরা বলেন, দিল্লির পরিস্থিতি শোচনীয়, ভয়ঙ্কর এবং উদ্বেগের। সেখানকার হাসপাতালগুলোর পরিস্থিতিও অত্যন্ত খারাপ, এমনকী মৃতদেহগুলোকেও ঠিকভাবে রাখা হচ্ছে না। রোগীদের পরিবারকেও মৃত্যুর খবর ঠিকমতো জানানো হচ্ছে না। কিছু কিছু ক্ষেত্রে তো পরিবারও শেষকৃত্যে অংশ নিতে পারেনি।

দিল্লি সরকারকে

আদালত আরও বলে, এদিকে হাসপাতালে যথেষ্ট সংখ্যক বেড থাকা সত্ত্বেও ভর্তি হওয়ার জন্য এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে রোগীদের ছুটে বেড়াতে হচ্ছে। কোনও কোনও ক্ষেত্রে দিল্লির সরকারি হাসপাতালের বারান্দা এবং প্রতীক্ষালয়ে লাশ পড়ে রয়েছে। অথচ ওয়ার্ডের ভিতরে বেশিরভাগ বেডই ফাঁকা ।

 

Check Also

ভারতে মৃত্যু

ভারতে মৃত্যু ৩৩ হাজার, শনাক্ত অর্ধলক্ষ

kbdnews ডেস্ক:   ভারতে উদ্বেকজনকহারে বেড়েই চলে সংক্রমণ ও প্রাণহানির ঘটনা। গত একদিনেও প্রায় অর্ধলক্ষ মানুষের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *