Wednesday , August 5 2020
Breaking News
Home / আরও... / করোনাভাইরাস মোকাবেলায় দ্রুত সময়ের মধ্যে ১২০০ মেডিকেল টেকনোলজিস্ট, ১৬৫০ মেডিকেল টেকনিশিয়ান ও ১৫০ কার্ডিওগ্রাফার নিয়োগের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়

করোনাভাইরাস মোকাবেলায় দ্রুত সময়ের মধ্যে ১২০০ মেডিকেল টেকনোলজিস্ট, ১৬৫০ মেডিকেল টেকনিশিয়ান ও ১৫০ কার্ডিওগ্রাফার নিয়োগের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়

 

মেডিকেল টেকনিশিয়ান

অনলাইন সংস্করণ   : করোনাভাইরাস মোকাবেলায় দ্রুত সময়ের মধ্যে ১২০০ মেডিকেল টেকনোলজিস্ট, ১৬৫০ মেডিকেল টেকনিশিয়ান ও ১৫০ কার্ডিওগ্রাফার নিয়োগের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের প্রশাসন-১ অধিশাখার উপসচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, দেশে করোনাভাইরাস সংক্রমনের ফলে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে রোগীর পরীক্ষা-নিরীক্ষা, স্যাম্পল কালেকশন ইত্যাদি ব্যাপক কার্যক্রমের জন্য দেশের বিদ্যমান সংখ্যক মেডিকেল টেকনোলজিস্ট ও মেডিকেল টেকনিশিয়ানদের মাধ্যমে সম্ভব নয়। তাই কাজের গতিশীলতার জন্য ৩০০০ পদ সৃজন করা হয়েছে। এর মধ্যে ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টকে অস্থায়ীভাবে নিয়োগ দেয়া হয়েছে।তারা জীবনের ঝুঁকি নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত রয়েছেন।

মেডিকেল টেকনোলজিস্ট (গ্রেড-১১) ১২০০ টি, মেডিকেল টেকনিশিয়ান (গ্রেড ১৬) ১৬৫০টি, কার্ডিওগ্রাফার (গ্রেড ১৬) ১৫০টি পদে নিয়োগের জন্য নির্দেশনা দেয়া হয়।

মেডিকেল টেকনিশিয়ান

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়,মহামান্য রাষ্ট্রপতির সম্মতিক্রমে মেডিকেল টেকনোলজিস্টের ১২০০টি পদ, মেডিকেল টেকনিশিয়ানের ১৬৫০টি পদ, ও কার্ডিওগ্রাফারের ১৫০টি পদ অর্থাৎ, মোট ৩হাজার পদে দ্রুততম সময়ের মধ্যে নিয়োগের জন্য অনুরোধ করা হলো।

 

Check Also

করোনা মোকাবিলায় ৫০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে দক্ষিণ কোরিয়া

kbdnews ডেস্ক  :চলমান করোনাভাইরাসের মহামারি মোকাবিলায় বাজেট সাপোর্ট হিসেবে বাংলাদেশকে ৫০ মিলিয়ন মার্কিন ডলার তথা ৪২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *