Saturday , November 28 2020
Breaking News
Home / বাংলাদেশ / পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ৫ হাজার ঘরে স্বরাষ্ট্রমন্ত্রীর ‘ঈদ উপহার’

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ৫ হাজার ঘরে স্বরাষ্ট্রমন্ত্রীর ‘ঈদ উপহার’

পবিত্র ঈদুল ফিতর

ফাইল ছবি

আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে নির্বাচনী এলাকার পাঁচ হাজার মানুষকে ‘ঈদ উপহার’ পাঠানো শুরু করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

গত বুধবার রাত থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে সপ্তাহব্যাপী। উপহার প্যাকেটে রয়েছে- চাল, ডাল, তেল, চিনি, সেমাইসহ বিভিন্ন খাদ্যসামগ্রী। রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল, শেরেবাংলা নগর ও রমনার একাংশ নিয়ে গঠিত ঢাকা-১২ আসন। স্বরাষ্ট্রমন্ত্রী এই আসন থেকে তিনবার জয়লাভ করেছেন।

করোনা ভাইরাস ঠেকাতে সরকার ঘোষিত ছুটির মধ্যে কর্মহীন হয়ে বেকায়দায় পড়েছে নিম্ন আয়ের মানুষ। রাজধানীতে ‘দিন এনে দিন খাওয়া’ এসব মানুষের খাবার জুটছে নানাজনের দেয়া ত্রাণে। গত মাসের শুরুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তার নির্বাচনী এলাকার নিম্ন আয়ের মানুষকে ত্রাণ সহায়তা দিচ্ছেন। এর মধ্যে কয়েক হাজার মানুষের ঘরে পৌঁছে দেয়া হয়েছে বিভিন্ন ত্রাণ সামগ্রী।এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রীর নিজ এলাকায় বিতরণের জন্য বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী দেয়া হয়েছে। যেগুলো প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে নেতাকর্মীদের মাধ্যমে পৌঁছে দেওয়া হয়েছে। ঈদকে সামনে রেখে স্বরাষ্ট্রমন্ত্রী ৫ হাজার পরিবারকে ঈদ উপহার পাঠানো শুরু করেছেন।এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু জানিয়েছেন, মন্ত্রী বুধবার রাত থেকে নির্বাচনী এলাকার খেটে খাওয়া মানুষকে ঈদ উপহার পাঠানো শুরু করেছেন। এই উপহারের প্যাকেটে রয়েছে- ৮ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি চিনি, এক কেজি লবণ ও সেমাই। সামাজিক দূরত্ব নিশ্চিত করে বাড়ি বাড়ি গিয়ে এসব উপহার সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

 

Check Also

বাংলাদেশ মহিলা পরিষদ

বাংলাদেশ মহিলা পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সংবাদ সম্মেলন

ক্যাপশন: লিখিত বক্তব্য পাঠ করছেন বাংলাদেশ মহিলা পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি ফাতেমা বেগম। কুষ্টিয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *