Friday , September 25 2020
Breaking News
Home / বাংলাদেশ / মোল্লাহাটে করোনা রোধে প্রচারণা অব্যাহত * বন্ধ দাপ্তরিক কার্যক্রম ও মার্কেট * প্রায় জনশুণ্য রাস্তা-ঘাট * বিদেশ ফেরত-৩১৮ * হোম কোয়ারেন্টাইনে-১৫৫ জন।।

মোল্লাহাটে করোনা রোধে প্রচারণা অব্যাহত * বন্ধ দাপ্তরিক কার্যক্রম ও মার্কেট * প্রায় জনশুণ্য রাস্তা-ঘাট * বিদেশ ফেরত-৩১৮ * হোম কোয়ারেন্টাইনে-১৫৫ জন।।

মোল্লাহাটে করোনা
মিয়া পারভেজ আলম মোল্লাহাট প্রতিনিধি : বাগেরহাটের মোল্লাহাটে করোন ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃস্টিতে উপজেলা প্রশাসন/উপজেলা স্বাস’্য ও পঃপঃ কমপ্লেক্স (সরকারী) ও বেসরকারী উদ্যোগে ব্যাপক প্রচার-প্রচারণা অব্যাহত আছে। এ পর্যন্ত বিদেশ ফেরত মোট ৩১৮ জনের মধ্যে ২০৮ জনকে হোম-কোয়ারেন্টাইনের আওতায় আনা সম্ভব হয়েছে। এর মধ্যে ৫৩ জনের নির্ধারিত ১৪দিন পূর্ণ হওয়ায় বাকি ১৫৫ জন কোয়ারেন্টাইনে আছে বলে জানান উপজেলা স্বাস’্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস, তিনি আরো জানান-এখন পর্যন্ত এ উপজেলা এলাকায় করোনার লক্ষণ আছে এমন কারো সন্ধান পাওয়াযায়নি, তবু তারা সর্বদা সজাগ আছেন।
এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফ্‌ফারা তাসনীনের মাইকিং আদেশে অত্যন্ত ছোয়াচে ভাইরাস করোন প্রতিরোধের লক্ষে সকল বিপনী-বিতান/মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে। কেবলমাত্র ঔষধ ও কাচামালসহ জরুরী প্রয়োজনীয় দ্রব্যদির দোকান খোলা রাখা হয়েছে। একইসাথে সকল মানুষকে ঘরে থাকতে বলায় রাস্তা-ঘাট ও বাজার প্রায় জনশুন্য দেখা যায়।
এ দুর্যোগ মোকাবেলায় সরকারী আদেশে উপজেলা পরিষদ ও ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে তিনস্তরে “রিসপন্ডিং টিম তথা জরুরী সাড়াদান গ্রুপ” গঠন করা হয়েছে। উপজেলা কমিটিতে উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম ছানা সভাপতি, উপজেলা নির্বাহী অফিসার মাফ্‌ফারা তাসনীন সহসভাপতি ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল সদস্য সচিবসহ ৪০ সদস্যের উপজেলা গ্রুপ/কমিটি গঠন হয়েছে। এছাড়া সকল ইউনিয়নে ইউপি চেয়ারম্যান সভাপতি ও সকল ওয়ার্ড পর্যায়ে সদস্য’কে সভাপতি করে কমিটি/গ্রুপ প্রস’ত রাখা হয়েছে। দূর্যোগ মোকাবেলায় সরকারী আদেশ/কার্যক্রম বাস্তবায়নে এ সকল গ্রুপ প্রস’ত রেয়েছে বলে জানান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল।
অপরদিকে করুনা ভাইরাস রোধে সচেতনতা সৃস্টিতে প্রেসক্লাব মোল্লাহাটের পক্ষ হতে লিফলেট বিতরণ করা হযেছে। এছাড়া লিফলেট ও সাবান বিতরণ করেছে শিশু কিশোর কিশোরী কার্যালয়।
#############

 

Check Also

চালের বাজারে

রাজধানীর বাজারে এবার চালের বাজারে উত্তাপ

স্টাফ রিপোর্টার :   ভোজ্যতেল, আদা-রসুন, আলু, ডিম এবং সবজিসহ প্রায় সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *