Monday , September 28 2020
Breaking News
Home / খবর / সড়ক যেন মৃত্যুপুরী পাঁচ জেলায় ঝরল ২২ প্রাণ

সড়ক যেন মৃত্যুপুরী পাঁচ জেলায় ঝরল ২২ প্রাণ

 

সড়ক

 জেলা প্রতিনিধি : সড়কে মৃত্যুর মিছিল কিছুতেই থামছে না। গতকাল ৯ ঘণ্টার ব্যাবধানে সড়কে ঝরেছে ২১ প্রাণ। গতকাল বৃহস্পতিবার রাত ১১টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, ফেনী, সাভার ও ময়মনসিংহে সড়ক দুর্ঘটনা প্রাণ হারিয়েছেন তারা। এছাড়া দুর্ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

মাত্র ক’দিন আগেই মধ্যপ্রাচ্য থেকে দেশে এসেছেন বিয়ে করবেন বলে। বেশ ধুমধাম করেই চলছিল কনে দেখার আয়োজন। বিয়ে অনেকটা পাকাপোক্তও হয়েছিল। কিন্তু বিয়ের বাদ্য বাজার আগেই থেমে গেল সব। হবু স্ত্রীকে আংটি পরানো হলো না ইমনের। হবু শ্বশুরবাড়ি পৌঁছানোর আগেই সড়ক দুর্ঘটনায় মারা গেলেন ইমন খানসহ পরিবারের ৯ জন। ইমনের স্থায়ী ঠিকানা বরিশালে। কিন্তু থাকতেন নারায়ণগঞ্জের ফতুল্লায়। সেখান থেকে স্বজনদের নিয়ে সুনামগঞ্জের দিরাইয়ে যাচ্ছিলেন হবু কনেকে আংটি পরাতে।

নিহত ৯ জনের মধ্যে আটজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- ইমন খান, তার বাবা আব্বাস উদ্দিন, আত্মীয় রাজীব, মহসিন, রাব্বী, আসমা, ইমরান ও সুমনা। এদের মধ্যে সুমনা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বাকিরা ঘটনাস্থলেই মারা যান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল শুক্রবার সকাল ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে কান্দিরগাঁও এলাকায় রাস্তার পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে মুচড়ে যায় মাইক্রোবাসটি। দুর্ঘটনায় ৮ জন ঘটনাস্থলেই মারা যান। অপর একজন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। খবর পেয়ে শেরপুর হাইওয়ে পুলিশ, নবীগঞ্জ ফায়ার সার্ভিস,

গোপলার বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ ও আহতদের উদ্ধার করে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালসহ কর্মকর্তারা।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ৬ জন নিহত হন। হাইওয়ে পুলিশ জানায়, গত বৃহস্পতিবার রাতে সুনামগঞ্জ থেকে ১০ জন যাত্রী নিয়ে একটি মাইক্রোবাস ঢাকায় যাচ্ছিল। রাত সোয়া ২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর এলাকায় পৌঁছলে ঢাকা থেকে সিলেটগামী লিমন পরিবহণের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় মাইক্রোবাসটির। এতে দুমড়ে-মুচড়ে গেলে গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে মাইক্রোবাসটিতে আগুন লেগে যায়। এ সময় আগুনে পুড়ে ঘটনাস্থলেই ৫ জনসহ ৬ জনের মৃত্যু হয়।

সাভার (ঢাকা) প্রতিনিধি : সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী শিল্প পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এ সময় স্থানীয়দের সহযোগিতায় ঘাতক ট্রাকটি পুলিশ জব্দ করলেও চালক পালিয়ে যায়।

নিহত আকাশ আহম্মেদ (২২) ঢাকা জেলার ধামরাই উপজেলার আব্দুল মজিদের ছেলে। ২০১৮ সালে তিনি নারায়ণগঞ্জ শিল্প পুলিশের কনস্টেবল হিসেবে যোগদান করেন। তবে বর্তমানে তিনি পরিবার নিয়ে আশুলিয়ার শ্রীপুর এলাকায় থাকতেন।

সাভার হাইওয়ে পুলিশ জানায়, আকাশ আহম্মেদ কয়েকদিন আগে কর্মস্থল নারায়ণগঞ্জ শিল্প পুলিশ কার্যালয় থেকে আশুলিয়ার শ্রীপুরে নিজ বাড়িতে আসেন। সকালে মোটরসাইকেলে তিনি নারায়ণগঞ্জের উদ্দেশে রওনা হন। এ সময় ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় পেছন থেকে আসা দ্রুতগামীর একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ফেনী প্রতিনিধি : ফেনীর সোনাগাজী উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় ২ যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১১টার দিকে সোনাগাজী সড়কের মতিগঞ্জ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- চট্টগ্রামের মিরসরাই উপজেলার ৪নং ধুম ইউনিয়নের নাহেরপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে মো. আজিজুল হক সাহেদ (২৫) ও একই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ইমামপুর গ্রামের মৃত বশির আহম্মদের ছেলে জিয়া উদ্দিন বাবলু (২২)।

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় মাছবাহী ট্রাকের সঙ্গে অপর একটি মাছবাহী পিকআপের সংঘর্ষে চালকসহ ৩ জন নিহত হয়েছেন। শুক্রবার ভোরে ভালুকা উপজেলার মেহরাবাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ট্রাকচালক নেত্রকোনার ঠাকরাকোনার মানিক রবিদাসের ছেলে রাজন রবিদাস (৪০), পিকআপরে হেলপার নারায়ণগঞ্জের রূপগঞ্জের আব্দুস সালামের ছেলে আজিম উদ্দিন (৩০) ও রূপগঞ্জের মাছ ব্যবসায়ীর কর্মচারী রবি উল্লাহ ( ৪৫)।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সুনামগঞ্জের মধ্যনগর থেকে মাছ বোঝাই একটি ট্রাক ঢাকায় যাচ্ছিল। ভালুকার মেহেরাবাড়ি এলাকায় ট্রাকের চাকা নষ্ট হয়ে যায়। রাস্তায় ট্রাক থামিয়ে চাকা পাল্টানোর সময় ময়মনসিংহের ফুলবাড়ীয়ার কেশরগঞ্জ থেকে ঢাকাগামী মাছবাহী অপর একটি পিকআপ এসে পেছনে ধাক্কা দিলে পিকআপটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায় এবং ট্রাকটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই ট্রাকচালক রাজন রবিদাস ও পিকআপ ভ্যানের হেলপার আজিম উদ্দিন নিহত হন। ময়মনসিংহ মেডিকেলে নেয়ার পথে রবি উল্লাহ নামে আরেকজন মারা যান।

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গতকাল শুক্রবার সকালে গাড়িচাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। তার পরিচয় পাওয়া যায়নি।

Check Also

করোনাভাইরাসে

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৬ জনের মৃত্যু হয়েছে, শনাক্ত ১১০৬

স্টাফ রিপোর্টার :    মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৬ জনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *