Monday , September 28 2020
Breaking News
Home / খবর / গাংনীতে সড়কের দু’পাশ দখল। হতাহতের ঘটনা ঘটলেও টনক নড়েনা দখলবাজ ও কর্তৃপক্ষের

গাংনীতে সড়কের দু’পাশ দখল। হতাহতের ঘটনা ঘটলেও টনক নড়েনা দখলবাজ ও কর্তৃপক্ষের

গাংনীতে সড়কের গাংনীতে সড়কের
আমিরুল ইসলাম অল্ডাম  ঃ গাংনীতে সড়ক মহাসড়ক গুলোর দু’পাশ বেদখল হয়ে গেছে। রাস্তার দুপাশে অন্তত ১০ ফিট দখল মুক্ত না করার কারনে দূর্ঘটনায় প্রানহানির মত ঘটনা ঘটলেও এলজিইডি, সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ যেন নীরব দশর্কের ভূমিকা পালন করছে বলে অভিযোগ উঠেছে।
জানা গেছে,গাংনী উপজেলার প্রায় প্রতিটা সড়কের দু’পাশ দখল করে অনেকেই চায়ের দোকান,ইট বালির স’ুপ,খোয়া,বিছালী,গাছের গুঁড়ি, কাঠ, রাখার কারণে ব্যস্ততম সব সড়কগুলো রয়েছে দুর্ঘটনা ঝুঁকিতে। পাশাপাশি রাস্তার উপর বাস,ট্রাক ও বেশ কিছু অবৈধ যান থামিয়ে রেখে জায়গা দখল করে রাখে। অবশিষ্ট জায়গা দিয়ে মানুষ চলাচল করতে পারে না একারনে দুর্ঘটনা বেশি হয়। সড়ক মহাসড়ক দিয়ে হাজারও যাত্রী নিয়ে প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। ফুটপথ গুলো দখল হওয়ার কারনে পথচারীদের ভোগান্তির যেন শেষ নেই।
শিক্ষার্থীরা জানান,দখলের প্রতিযোগিতার কারনে দখলদাররা সড়ক মহাসড়কের কয়েক ফিট পর্যন্ত দখল করেছে। তারা স্কুল কলেজে যাওয়ার পথে প্রতিনিয়ত দূর্ঘটনার শিকার হন। পথচারীরা জানান,সড়কের দু’পাশে জাইগা দখল করার কারনে যানবাহন গুলো সাইড নিতে না পারার কারনে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে হতাহতের ঘটনা নিত্য দিনের। তাই রাস্তার দুই ধারে অন্তত ১০ ফিট করে দখল মুক্ত রাখতে।
কয়েকজন ট্রাক ও বাস চালক জানান,সড়ক মহাসড়কের দু পাশে অন্তত ১০ ফিট করে জাইগা থাকলে কিছুটা দূর্ঘটনা কমে আসবে। গাংনী উপজেলার বিভিন্ন রাস্তা ঘেসে নির্মান করা হয়েছে অবৈধ স’াপনা। রাস্তা পাশে কোন সাইড নেওয়ার জাইগা না থাকায় মুখোমুখি দূর্ঘটনা ঘটে। সরেজমিন ঘুরে দেখা গেছে,গাংনী সাহারবাটি ভায়া কাথুলী সড়ক, মেহেরপুর-কুষ্টিয়া সড়ক, বামুন্দী-কাজিপুর,বামুন্দী তেঁতুলবাড়িয়া, গাংনী-আড়পাড়া, বাঁশবাড়িয়া চিৎলা, গাংনী-পলাশীপাড়া,সাহেবনগর-বেতবাড়িয়া,আকুবপুর-চরগোয়ালগ্রাম, গাংনী, হাটবোয়ালিয়া সহ ছোট বড় প্রায় সব সড়কের পাশে জাইগা না রেখেই দখলের মহাৎসব শুরু হয়েছে। বিভিন্ন সড়কে চলাচলকারীদের দাবি রাস্তা থেকে অন্তত দু ধারে ১০ ফিট করে পরিস্কার রাখা যাতে করে দূর্ঘটনা কমে আসবে। কোন ভাবেই ১০ ফিট রাস্তার পরে যারা ব্যবসা বানিজ্য করে জীবন জীবিকা নির্বাহ করছে তাদের স্বাভাবিক কার্যক্রম চলতে দেওয়ার আহবান জানিয়েছে।
মেহেরপুর সড়ক জনপথ প্রকৌশলী এ বিষয়ে কথা বলতে চাইলে এলজিইডি মেহেরপুরের নির্বাহী প্রকৌশলী মো: আছাদুজ্জামানের ব্যবহৃত সরকারী মোবাইল ফোনে কলদিলে তিনি গ্রহন করেননি।
সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো: সুলতান মাহমুদ বলেন,রাস্তা দখল মুক্ত করতে মাইকিং করা হবে। এছাড়া দ্রত সময়ের মধ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন,ফুটপথ জনসাধারনের চলাচলের উপযোগি করার জন্য দখলদারদের অবৈধ স’াপনা সরানোর জন্য বলা হচ্ছে। পরবর্তীতে দখলদাররা নিজের অবৈধ স’াপনা না সরালে আইনগত ব্যবস’া নেয়া হবে।

গাংনীতে প্রতিবন্ধী ভাতার আবেদন করতে গিয়ে বৃদ্ধের মৃত্যু

 

গাংনীতে সড়কের

আমিরুল ইসলাম অল্ডাম  ঃ গাংনীতে প্রতিবন্ধী ভাতার জন্য মটমুড়া ইউপিতে আবেদন করতে গিয়ে শাজাহান আলী (৫১) নামের এক দৃষ্টি প্রতিবন্ধীর মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০ টার সময় মটমুড়া ইউনিয়ন পরিষদ চত্বরে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয় তার। দৃষ্টি প্রতিবন্ধী শাজাহান আলী ইউনিয়নের ছাতিয়ান গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেলে। স’ানীয়রা জানান, শাজাহান আলী এর আগেই একবার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। মঙ্গলবার সকালের দিকে ইউনিয়ন পরিষদের প্রতিবন্ধী ভাতার জন্য আবেদন করতে এসে হঠাৎ অসুস’ হয়ে পড়ে। পরে তাকে স’ানীয় বামন্দীর একটি ক্লিনিকে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
এদিকে শাজাহান আলীর মৃতদেহ তার বাড়িতে পৌছালে তার বাড়িতে শোক ও সমবেদনা জানাতে যান মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: সোহেল আহমেদ। এসময় তিনি শাজাহান আলীর পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং সমবেদনা জানান।

 

Check Also

করোনাভাইরাসে

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৬ জনের মৃত্যু হয়েছে, শনাক্ত ১১০৬

স্টাফ রিপোর্টার :    মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৬ জনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *