Thursday , October 1 2020
Breaking News
Home / খবর / গাংনীতে উপজেলা পর্যায়ে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত

গাংনীতে উপজেলা পর্যায়ে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত

জাতীয় সংগীতজাতীয় সংগীত

 

আমিরুল ইসলাম অল্ডাম :  জাতীয় সঙ্গীত আমাদের প্রাণের সঙ্গীত।বিশ্ব দরবারে জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীত বাংলাদেশের ভাবমূর্তি তুলে ধরে। তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সঙ্গীত চর্চাকে অনুপ্রাণিত করার লক্ষ্যে উপজেলা পর্যায়ে (দলীয়ভাবে) শুদ্ধভাবে ও শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে।আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার সময় গাংনী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উপজেলার ১ টি পৌরসভা ও ৯ টি ইউনিয়ন পর্যায় থেকে মোট ১০ টি করে দল ইউপি পর্যায়ে ১ম স’ান অধিকার করে উপজেলা পর্যায়ে অংশগ্রহণ করে। কলেজ, মাধ্যমিক ও প্রাইমারী পর্যায় থেকে বিচারকদের বিবেচনায় ১ম,২য় ও ৩য় স’ান নির্ধারণ করা হয়েছে। জাতীয় সংগীত প্রতিযোগিতায় কলেজ পর্যায় থেকে বিগত বছরের ন্যায় সন্ধানী স্কুল এন্ড কলেজ ১ম, গাংনী সরকারী ডিগ্রী কলেজ ২য় এবং করমদি কলেজ দল ৩য় স’ান অধিকার করে। একইভাবে মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে সাহারবাটি ইউপির জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয় ১ম, পৌরসভার প্রি ক্যাডেট এন্ড হাই স্কুল ২য়,এবং ষোলটাকা ইউপির মিকুশিস মাধ্যমিক বিদ্যালয় ৩য় স’ান লাভ করে। এদিকে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে সাহারবাটি ইউপির সাহারবাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় ১ম,গাংনী পৌরসভার গাংনী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ২য়, ধানখোলা ইউপির গাঁড়াডোব সরকারী প্রাথমিক বিদ্যালয় দল ৩য় স’ান অধিকার করে।
পরে মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আব্দুল্লাহ আল মাসুমের সঞ্চালনায় জাতীয় সঙ্গীত প্রতিযোগিতা শেষে বিজয়ী দলের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এসময় উপসি’ত ছিলেন, গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসার, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মনিরুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসের সহকারী শিক্ষা অফিসার ওবাইদুর রহমান প্রমুখ্‌।অনুষ্ঠানে প্রতিযোগিদের হারমোনিয়াম ও ঢুগী-তবলায় সহযোগিতা করেন গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির সঙ্গীত শিক্ষক সেলিম রেজা, বাবু সুকেশ চন্দ্র বিশ্বাস, হামিদুল ইসলাম প্রমুখ।
বাংলাদেশ টেলিভিশন ও বেতারের বিশেষ সংগীত শিল্পী গোলাম আম্বিয়া, লাবনী সাহা,সঙ্গীত শিল্পী মাহবুবা আক্তার বিউটি বিচারকের দায়িত্ব পালন করেন।
এসময় সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রতিনিধিত্বকারী শিক্ষকবৃন্দ ও প্রতিযোগি শিক্ষার্থীরা উপসি’ত ছিলেন।

 

Check Also

গাংনীতে লাইসিয়াম

গাংনীতে লাইসিয়াম বিদ্যালয়ে সমস্যা সমাধানে উপজেলা চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

আমিরুল ইসলাম অল্ডাম: মেহেরপুরের গাংনী পৌর শহরের চৌগাছা গ্রামে প্রতিষ্ঠিত ইংলিশ ভার্সন লাইসিয়াম মাধ্যমিক বিদ্যালয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *