Monday , September 28 2020
Breaking News
Home / খবর / গাংনীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে উভয় পক্ষের ৬ জন রক্তাক্ত জখম

গাংনীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে উভয় পক্ষের ৬ জন রক্তাক্ত জখম

আমিরুল ইসলাম অল্ডাম  :  গাংনীতে আবাদী জমি সংক্রান্ত বিরোধের জের ধরে উপজেলার রামনগর ও জুগিন্দা গ্রামে উভয় পক্ষের ৬ জন রক্তাক্ত জখম হওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষে প্রতিপক্ষের আঘাতে মৃত ওয়াজ আলী ফরাজীর ছেলে আব্দুল জাব্বার (৩৮), আব্দুস সালাম (৩৫) ও মৃত সুন্নত আলীর ছেলে আখের আলী(৬০) ও হাফিজুল ইসলাম ওরফে হাফি (৩৬) রক্তাক্ত জখম হয়েছে। রক্ষক্ষয়ী সংঘর্ষে উপজেলার রামনগর পশ্চিমপাড়া গ্রামের উভয় পক্ষের ৪ জন শারীরিকভাবে ও মাথায় আঘাত প্রাপ্ত হয়। বৃধবার দুপুর ৩ টায় গাংনী উপজেলার রামনগর গ্রামে সংঘর্ষের ঘটনা ঘটে।আহতরা গাংনী উপজেলা স্বাস’্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
ঘটনার বিবরণে জানা গেছে, উপজেলার রামনগর পশ্চিমপাড়া গ্রামের মৃত ওয়াজ আলীর ক্রয়সূত্রে (দলিল মূলে) ছেলে আব্দুল জাব্বার ও সালাম দীর্ঘদিন ভোগদখল করে আসছিল। প্রতিপক্ষ গ্রামের মৃত সুন্নত আলীর ছেলে আখের আলী ও হাফিজুলের সাথে বাড়ীর জমি নিয়ে বিরোধ চলে আসছিল। জাব্বার আলী জানান, আখের আলী উক্ত জমি জাল কাগজপত্র দেখিয়ে আরএস রেকর্ড বলে খারিজ করে নেয়।ভূয়া কাগজের বলে আখের আলীর পরিবার সেই জমি দখল নিতে মরিয়া হয়ে উঠে।আমরা উক্ত রেকর্ড সংশোধনের জন্য দেওয়ানী মামলা করেছি। যার দেওয়ানী মামলা নং ৩১/১৮ ।বর্তমানে মামলাটি বিচারাধীন।
গত বুধবার দুপুরে আব্দুল জাব্বার ও ভাই সালাম মাঠে খাস কাটতে গেলে পূর্ব পরিকল্পিতভাবে রাজনৈতিক প্রভাব খাটিয়ে আখের আলী ও ভাই হাফি লোকজন নিয়ে ধারালো অস্ত্র নিয়ে প্রতিপক্ষের উপর হামলা চালায়। আখের আলী পক্ষের হাফি, ইয়াদ আলী, রিন্টু, গোলাম মোস্তফা দেশীয় অস্ত্র ও লাঠি সোটা, হাতুড়ি ও শাবল নিয়ে অতর্কিত হামলা চালিয়ে আমাদের (আব্দুল জাব্বার ও সালামকে) রক্তাক্ত জখম করে। আমরা হাসপাতালে ভর্তি থাকলেও প্রতিপক্ষের হালিম আমাদের প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দিচ্ছে। তিনি আরও জানান, হামলা কারীরা আক্রমন চালালে তাদের নিজের অস্ত্রে আখের আলী ও হাফি জখম হয়।্‌এনিয়ে আহত হাফি জানান, আমরা গাংনী থানায় মামলা করেছি।
অন্যদিকে গত বুধবার দুপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে উপজেলার জুগিন্দা গ্রামের খেদের আলীর ছেলে ওসমান আলী ও কালু নিজ বাড়ীর সীমানায় বেড়া দিতে গেলে প্রতিপক্ষ একই পাড়ার শুকুর সেখের ছেলে সালাম,দোলুএবং সালামের ছেলে রাজিব ও নূরু লাঠিসোঠা নিয়ে হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে।বর্তমানে এরাও গাংনী উপজেলা স্বাস’্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
এব্যাপারে গাংনী থানার ওসি ওবাইদুর রহমান জানান, রামনগরের হাফির লিখিত একটি অভিযোগ পেয়েছি, ঘটনাস’ল পরিদর্শন করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস’া নেয়া হবে।

 

Check Also

করোনাভাইরাসে

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৬ জনের মৃত্যু হয়েছে, শনাক্ত ১১০৬

স্টাফ রিপোর্টার :    মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৬ জনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *