Thursday , December 2 2021
Breaking News
Home / আন্তর্জাতিক / ভারতে করোনা ভাইরাসের হানা, প্রাণ গেলো তরুণীর

ভারতে করোনা ভাইরাসের হানা, প্রাণ গেলো তরুণীর

ভারতে করোনা ভাইরাসে

 

ছবি: সংগৃহীত।

 অনলাইন ডেস্ক : ভারতের কলকাতায় করোনা ভাইরাসের বলি হলেন এক তরুণী। এ ঘটনায় দেশটির বিভিন্ন রাজ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ২১ জানুয়ারি রাত ১১টায় ওই তরুণীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শেষপর্যন্ত সোমবার শহরের একটি বেসরকারি হাসপাতালে মারা গেলেন ৩২ বছর বয়সী থাইল্যান্ডের এই তরুণী।

হাসপাতাল সূত্র জানাচ্ছে, করোনা ভাইরাসের মতো সমস্ত উপসর্গ নিয়েই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তার মধ্যে পেটের সমস্যা, বমি বমি ভাব এবং জ্বরের উপসর্গ দেখা দিয়েছিল। অবস্থা খারাপ হলে তাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছিল।

সূত্রের খবর, গত বছরের নভেম্বরের শেষ দিকে থাইল্যান্ড ছেড়ে ভারতে আসেন এই তরুণী। তার আগে নেপালেও গিয়েছিলেন তিনি।ভারতের থাই কনসুলেট জেনারেলকে বিষয়টি সম্পর্কে অবহিত করা হয়েছে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা মৃতের সমস্ত পরীক্ষার রিপোর্ট চেয়েছেন।এদিকে থাইল্যান্ডে এখন পর্যন্ত করোনা ভাইরাসের আক্রমণে কমপক্ষে আটজন মারা গেছেন।করোনা ভাইরাস চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে বিভিন্ন দেশে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে ইতোমধ্যে প্রাণ হারিয়েছেন ১০৬ জন।

এদিকে বাংলাদেশে করোনা ভাইরাস প্রতিরোধে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের সকল সমুদ্রবন্দর, স্থলবন্দর, নৌবন্দরে মনিটরিং করা হচ্ছে। ইতোমধ্যে স্ক্যানার বসানো হয়েছে। এছাড়া হ্যান্ড স্ক্যানার সরবরাহ করেছি। বিমানবন্দরে বেশি নজর রাখা হচ্ছে। চীন থেকে যারা আসছেন, তাদের নজরদারিতে রাখা হচ্ছে। ১৪ দিন পর্যন্ত এই পর্যবেক্ষণ অব্যাহত থাকবে। কারণ, ভাইরাসটি আক্রমণ করলে উপসর্গ দেখা দেয় ১৪ দিন পর।

Check Also

জার্মানিতে করোনার দাপট

জার্মানিতে করোনার দাপট

ফাইল ছবি: রয়টার্স Kbdnews ডেকস : করোনা সংকট থেকে উত্তরণের লক্ষ্যে নানা বিধিনিষেধ দেওয়ার পাশাপাশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *