Thursday , December 2 2021
Breaking News
Home / আন্তর্জাতিক / পশ্চিমবঙ্গে নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী প্রস্তাব পাস

পশ্চিমবঙ্গে নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী প্রস্তাব পাস

পশ্চিমবঙ্গে

 

ছবি: সংগৃহীত।

অনলাইন ডেস্ক : ভারতের কেরালা, পাঞ্জাব এবং রাজস্থানের পর এবার পশ্চিমবঙ্গের বিধানসভায় পাস হলো নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধী প্রস্তাব।

এনডিটিভির খবরে বলা হয়, সোমবার দুপুরের পর রাজ্য বিধানসভায় সিএএ বিরোধী প্রস্তাব পেশ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রস্তাবে বলা হয়, ধর্মের ভিত্তিতে এ আইন তৈরি হয়েছে। সে কারণে এর বিরোধিতা করা হচ্ছে।মুখ্যমন্ত্রী বলেন, আমাদের রাজ্যে সিএএ, এনআরসি আর এনপিআর করার অনুমতি দেবো না। মানুষ আতঙ্কে আছেন। সব ধরণের নথির জন্য লাইনে দাঁড়িয়ে হয়রান হচ্ছেন। এই লড়াই শুধু সংখ্যালঘুদের না। আমার হিন্দু ভাই-বোনেদের কাছে আমি কৃতজ্ঞ, ওরা সামনে থেকে এই লড়াইটা লড়ছেন।১ ডিসেম্বর আইনে পরিণত হয় সিএএ বিল। তারপর থেকে আন্দোলনে উত্তাল হয়ে উঠে ভারত। পাল্লা দিয়ে চলে ছাত্র-আন্দোলন। এই আন্দোলন সবচেয়ে ব্যাপক আকার নিয়েছিল জামিয়া মিলিয়া, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় ও জেএনইউতে। কংগ্রেসসহ বেশিরভাগ বিরোধীদলই আইনটির বিপক্ষে অবস্থান নিয়েছে।

এদিকে শুরু থেকেই সিএএ বিরোধী আন্দোলন চালিয়ে আসছেন মমতা। সিএএ নিয়ে আপত্তির কথা সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও জানিয়েছেন তিনি।

Check Also

জার্মানিতে করোনার দাপট

জার্মানিতে করোনার দাপট

ফাইল ছবি: রয়টার্স Kbdnews ডেকস : করোনা সংকট থেকে উত্তরণের লক্ষ্যে নানা বিধিনিষেধ দেওয়ার পাশাপাশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *