Wednesday , August 5 2020
Breaking News
Home / আন্তর্জাতিক / বর্ষবরণে বিশ্ববাসী

বর্ষবরণে বিশ্ববাসী

বর্ষবরণে বিশ্ববাসী

kbdnews ডেস্ক : নতুন বছর ২০২০-কে বরণে বর্ণিল আলোয় সাজানো হয়েছে বিভিন্ন শহর। উৎসব আয়োজনে কমতি নেই যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, ব্রাজিলসহ নানা দেশে। ইতোমধ্যে দেশগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অনেক পর্যটকও নতুন বছর বরণ করতে উপস্থিত হয়েছেন। জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় এক জোট হওয়ার বার্তা তাদের কণ্ঠে।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের কেন্দ্রস্থল ম্যানহাটনের বিখ্যাত টাইমস স্কয়ারে এভাবেই নতুন বছরের প্রস্তুতি নিতে দেখা যায় আয়োজকদের। দিনের আলোয় রঙিন বল টেস্ট করা হলেও উৎসুক মানুষের ভিড় জমে যায় সড়কের আশপাশে।

একজন বলেন, মানুষ খুব কম সময়ই পায় আনন্দ ভাগাভাগি করার জন্য। আমরা চাই, সবাই আনন্দের সঙ্গে নতুন বছরকে বরণ করে নিক। বিশ্বে ছড়িয়ে পড়ুন ভালোবাসার বার্তা। এ বছর আমরা মানবতার কথা বলব। এছাড়া গত বছরের মতো জলবায়ু পরিবর্তনের ঝুঁকি নিরসনে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও থাকবে। টাইমস স্কয়ার এলাকাটি এমনিতেই রঙ-বেরঙয়ের বৈদ্যুতিক আলোকসজ্জ্বার কারণে সুখ্যাত। নববর্ষের আমেজে বাড়তি সাজসজ্জায় বেড়েছে সৌন্দর্যের মাত্রা। এছাড়া নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর।

জার্মানির বার্লিনে নতুন বছরকে বরণ করতে নেয়া হয়েছে প্রস্তুতি। শহরটির ব্রান্ডডেনবার্গ গেটে থাকছে সবচেয়ে বড় আয়োজন। এখন শপিং মলগুলোতে শেষ মুহূর্তের কেনাকাটা সারছেন স্থানীয়রা।

ফ্রান্স ঢেকে গেছে কঠোর নিরাপত্তার চাদরে। নববর্ষ বরণে যেকোনো রকমের অপ্রীতিকর ঘটনা এড়াতে দেশব্যাপী ১ লাখ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। একজন বলেন, গেল বছরগুলোর বড় বড় সন্ত্রাসী হামলা থেকে শিক্ষা নিয়ে আমরা চলতি বছর কঠোর হতে বাধ্য হয়েছি। আশা করি সবাই সুষ্ঠুভাবে এবং নির্বিঘ্নে নতুন বছরকে স্বাগত জানাতে পারবেন। প্রস্তুত যুক্তরাজ্যও। ব্রিটেনেরে বিগ ব্যান টাওয়ারের ঘড়ির ঘণ্টা বাজিয়ে রাত ১২টায় উৎসবে মাতবেন সাধারণ মানুষ। ব্রাজিলের রিও ডি জেনিরিওতে হাজার হাজার মানুষ সমুদ্র সৈকতে অবস্থান নিয়েছেন। সমুদ্রের সি্নগ্ধ হাওয়া গায়ে মেখে নতুনকে বরণ করবেন তারা। বিপুল সংখ্যক পর্যটকও অংশ নিয়েছেন এতে। এছাড়া সারাদেশে জোরদার করা হয়েছে নিরাপত্তা। ইউরোপ, আমেরিকার মতো এশিয়ার দেশগুলোতেও নতুন বছরকে বরণ করে নিতে আয়োজনের কমতি নেই।

Check Also

মোল্লাহাটে করোনা জয়

মোল্লাহাটে করোনা জয় করেছেন ৮ জন

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধিঃ মিয়া পারভেজ আলম :   মোল্লাহাটে  করোনা (কোভিড-১৯) জয় করে সুস’ হয়েছেন আরো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *