Wednesday , October 28 2020
Breaking News
Home / খবর / গাংনীতে পরিবহন সংকটে যাত্রী ও শিক্ষার্থীদের দুর্ভোগ

গাংনীতে পরিবহন সংকটে যাত্রী ও শিক্ষার্থীদের দুর্ভোগ

road poribon pic 1

আমিরুল ইসলাম অল্ডাম : মেহেরপুর কুষ্টিয়া সড়কে পরিবহন সংকটের কারণে যাত্রী ও শিক্ষার্থীরা দুর্ভোগে পড়েছে।কুষ্টিয়া বাস মালিক সমিতির অনিয়মের কারণে পরিবহন সংকটে পড়েছে।অভিযোগ সূত্রে জানা গেছে, এর আগে ১০মিনিট পর পর বাস চলাচল করতো।

বর্তমানে কুষ্টিয়া মালিক সমিতি ২০মিনিট পর পর সড়কে গাড়ী দেওয়ায় সকাল ৮টা থেকে ১২টা র্পযন্ত বাস স্ট্যান্ডে যাত্রীদের ভিড় জমার ফলে সরকারী কর্মচারী ও শিক্ষার্থীরা দুর্ভোগে পড়েছে।সঠিক সময়ে স্কুলের ছাত্র ছাত্রীরা ক্লাসে উপসি’ত হতে পারছে না।

এব্যাপারে মেহেরপুর বাস মালিক সমিতির সাথে পরিবহন সংকটের বিষয়টি জানতে চাইলে তারা বলেন, আমরা আগের মত ১০ মিনিট পর পর গাড়ী দিয়েছি আমাদের কারণে এই দুর্ভোগ হচ্ছেনা।কুষ্টিয়া মালিক সমিতি তাদের গাড়ী কম দেওয়ার কারণে ২০মিনিট পর পর গাড়ী আসায় শিক্ষার্থী ও যাত্রীদের দুর্ভোগে পড়ছে।তারা আরও বলেন,আমরা কুষ্টিয়া বাস মালিক সমিতিকে বিষয়টি জানানোর পরেও তারা কোন ব্যবস’া গ্রহন করেনি।এ অনিয়মের বিষযটি দ্রুত সমাধানের জন্য প্রসাশনের দৃষ্টি কামনা করেন শিক্ষার্থীরা।

গাংনীর আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

001 (2)

আমিরুল ইসলাম অল্ডাম : গাংনী উপজেলার আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি (অতিরিক্ত সচিব) আমির উদ্দিন আহম্মেদ এর বিরুদ্ধে এলাকাবাসী বিভিন্ন অভিযোগ করেছে। বুধবার সকালে সাংবাদিকদের কাছে এলাকাবাসী ও নবগঠিত কমিটির সদস্যগন ম্যানেজিং কমিটির সাবেক সভাপতির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন। অভিগোগে বলা হয়েছে, সাবেক সভাপতি নিয়ম লঙ্ঘন করে আট বছর একাধারে সভাপতির দায়িত্ব পালন করে গেছেন। তিনি বিদ্যালয়ের সভাপতি থাকার কারণে নিয়ম লঙ্ঘন করে তার পুত্রবধু নাসরিন আক্তার ডলিকে নিয়োগ দেখিয়ে প্রতিমাসে ৬,০০০/= (ছয় হাজার) টাকা হাতিয়ে নিয়েছেন। বর্তমান কমিটির সভাপতি আঃ হান্নান জানান, তিনি দায়িত্ব পাওয়ার পর উক্ত শিক্ষিকার বিদ্যালয়ে কোন অস্তিত্ব না থাকায় তার বেতন ভাতার টাকা দেওয়া বন্ধ করে দিয়েছেন। তিনি আরও জানান, সাবেক কমিটির সভাপতির নিকট বিদ্যালয়ের বিগত দিনের আয়-ব্যয়ের হিসাব চাইলে তিনি বিভিন্নভাবে গড়িমসি করেন। এমনকি সাবেক সভাপতি তাঁর পদে পুনরায় বহাল থাকার উদ্দেশ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বিভাগীয় পর্যায় থেকে কারণ দর্শানোর ব্যবস’াও করা হয়। উপসি’ত এলাকাবাসী আরও অভিযোগ করে বলেন, তিনি সচিব থাকাবস’ায় আমতৈল গ্রামে একটি সরকারী হাসপাতাল নির্মাণ করে দিবেন আমতৈল পালপাড়া গ্রামের মৃত আছের উদ্দিনের ছেলে আযম আলী মোল্লার নিকট থেকে দেড় বিঘা জমি নিজ নামে রেজিষ্ট্রি করে নিয়েছেন এছাড়াও আমতৈল গ্রামে যে রাস্তাটি চলাচলের জন্য ব্যবহার করতেন সে রাস্তাটির আইডি কেটে দিয়ে নিজের বাড়ির সামনে দিয়ে রাস্তাটি নিয়ে গেছেন। সাবেক সভাপতি প্রতিষ্ঠাতা সদস্য না হয়েও বিদ্যালয়ের সাইন বোর্ডে আমতৈল মাধ্যমিক বিদ্যালয় ছাড়াও অতিরিক্তভাবে তাঁর নিজের নাম ব্যবহার করে বিদ্যালয়ের নামকরণ করেছেন। এতে এলাকাবাসীর মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর জিজ্ঞাসা সভাপতি পরিবর্তন হলেই কি বার বার বিদ্যালয়ের নাম পরিবর্তন হবে? বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাদ্দেস আলী জানান, বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি আঃ হান্নান তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নের জন্য খুবই আন্তরিক। তাছাড়া তিনি দায়িত্ব পাওয়ার পর ৫০ ফুট বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ করেন। তাঁর অক্লান্ত পরিশ্রম ও চেষ্টায় বিদ্যালয়টি চারতল ভবনের বরাদ্দ পেয়েছে যা বর্তমানে চলমান রয়েছে। তিনি সব সময় সরকারী যেকোন দিবস পালন ও প্রোগ্রামে উপসি’ত থাকেন।
এ বিষয়ে জানতে চাওয়ার জন্য সাবেক সচিব আমির উদ্দিন আহম্মেদের মোবাইল ফোনে যোগযোগ করা হলে তিনি তা রিসিভ করেননি।

বাওট বাঁধাগ্রস’ শিশু বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ ব্যাগ ও শিক্ষা উপকরণ বিতরণ

gangni pic 1

আমিরুল ইসলাম অল্ডাম :মেহেরপুরের গাংনী উপজেলার বাওট বাঁধাগ্রস’ শিশু বিদ্যালয়ে সুবর্ণ শিক্ষার্থীদের মাঝে ব্যাগ ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।আজ বুধবার দুপুরের বাঁধাগ্রস’ বিদ্যালয় কর্তৃক আযোজিত অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।সেভ দ্যা চিলড্রেনের সহযোগিতায় এ উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন,গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান। তিনি বক্তব্য বলেন,আমি এই স্কুলের শিক্ষকদের প্রতি আন্তরিক শ্রদ্ধা ও অভিনন্দন জানাই যারা বিনা বেতনে অত্যন্ত আন্তরিকতা এবং ভালোবাসা দিয়ে স্কুলের শিশুদের সেবা দিয়ে যাচ্ছেন এবং সুশিক্ষায় শিক্ষিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আজ তাদের বিভিন্ন বিষয়ে অবগত হলাম।পরবর্তীতে সকলের সম্মিলিত চেষ্টায় তাঁদের পাশে দাঁড়াবো।স্কুলের প্রতিটি শিশুকে প্রতিবন্ধী ভাতা শিক্ষা উপবৃত্তির আওতায় আনা।স্কুলটি এমপিও ভূক্তকরণের আবেদন শিশুদের মাঝে শিক্ষা ও সেবা উপকরণ বিতরণ শিক্ষকদের সম্মানী প্রদানের ব্যবস’া, স্কুল বাসের ব্যবস’া করা স্কুলের সম্মানিত শিক্ষক এবং অভিভাবকবৃন্দের আলোচনার মাধ্যমে উপরিউক্ত বিষয়গুলি উপস’াপিত হয়।পরবর্তীতে সর্বোচ্চ আন্তরিকতা এবং দ্রুততার সাথে বিষয়গুলি সকলের সহযোগিতার মধ্য দিয়ে শতভাগ বাস্তবায়নের প্রয়াস অব্যাহত থাকবে।

 

Check Also

অ্যানথ্যাক্স

গাংনীর সীমাত্ম গ্রামগুলোতে আবারও অ্যানথ্রাক্স ছড়িয়ে পড়েছে। পশু পালনকারীরা ড়্গতিগ্রস’। প্রাণীসম্পদ বিভাগের উদাসীনতার কারনে অনেকেই অ্যানথ্যাক্স আক্রাত্ম।

আমিরুল ইসলাম অল্ডাম :   মেহেরপুরের গাংনীর সীমানত্ম গ্রাম তেঁতুলবাড়ীয়া, মথুরাপুর, সহড়াতলা, রংমহল, খাসমহল, করমদীসহ একাধিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *