Tuesday , December 1 2020
Breaking News
Home / খবর / কুমিল্লার চান্দিনায় সড়কের বিষফোঁড়া বিদ্যুতের ৭ খুঁটি!

কুমিল্লার চান্দিনায় সড়কের বিষফোঁড়া বিদ্যুতের ৭ খুঁটি!

কুমিল্লার চান্দিনায়

বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা প্রতিনিধি :  কুমিল্লার চান্দিনা উপজেলা সদরের মূল সড়কের বিষ ফোঁড়া হয়ে ঠাঁয় দাঁিড়য়ে রয়েছে অন্তত ৭টি বিদ্যুতের খুঁটি। এতে প্রতিনিয়ত দুর্ঘটনা সহ নানা ধরনের বিড়ম্বনায় পড়তে হচ্ছে পথচারীদের।
জানা গেছে, উপজেলার পরিষদে ও চান্দিনা বাজারকে কেন্দ্র করে অত্যন্ত ব্যস্ততম সড়ক এটি। এ সড়ককে ঘিরে প্রধান বাণিজ্যিক কেন্দ্র চান্দিনা বাজার এলাকায় ছোট বড় প্রায় ১৫টি ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের শাখা রয়েছে। এছাড়াও স্কুল, কলেজ, উপজেলা প্রশাসন, পুলিশ বাহিনী, হাসপাতাল, ক্লিনিক, রেস্টুরেন্ট থেকে শুরু করে বিভিন্ন ধরনের বাণিজ্যিক প্রতিষ্ঠান রয়েছে। সপ্তাহে ২দিন হাটবার থাকলেও প্রতিদিনই ব্যস্ত থাকে উপজেলা সদরেরর এই বাজারটি। এসব প্রতিষ্ঠানে প্রতিদিন কয়েক হাজার লোকের সমাগম ঘটে।
স’ানীয় বাসিন্দা ও বাজারের ব্যবসায়ীরা জানান, ব্যস্ততম এই বাণিজ্যিক এলাকায় জনগণের সুবিধার জন্য সমপ্রতি রাস্তার দু’পাশে পয়ঃনিষ্কাশনে নালাসহ রাস্তা সমপ্রসারণ নির্মাণ কাজ করেছে চান্দিনা পৌরসভা। রাস্তা নির্মাণ কাজ প্রায় ৮৫ শতাংশ শেষ হয়েছে। এতে করে এক কিলোমিটার রাস্তার সীমানার উপর বিচ্ছিন্নভাবে রয়ে গেছে পল্লী বিদ্যুতের ৭টি খুঁটি। চান্দিনা থানার পালকি সিনেমা থেকে উপজেলার সরকারি হাসপাতাল পর্যন্ত বিভিন্ন স’ানেই দেখা যায় খুঁটিগুলো। যা রাস্তার উপর ঠাঁয় দাঁড়িয়ে রয়েছে।
অপরদিকে, পথচারীদের স্বাচ্ছ্যন্দে চলাচলের জন্য ফুটপাত নির্মাণ করা হলেও তা হকারদের দখলে চলে গেছে। রাস্তার উপর এসব খুঁটি অপসারণ না করায় ছোট বড় দুর্ঘটনা সহ চলাচলে বিঘ্ন ঘটছে পথচারীদের।
জানতে চাইলে চান্দিনা পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম মুঠোফোনে বলেন, সুন্দর রাস্তা করা হয়েছে জনসাধারণের জন্য। জনগণের স্বার্থে কলেজ মোড়ের ২টি খুঁটি অপসারণের প্রক্রিয়া শেষ হয়েছে। বাকিগুলো পর্যায়ক্রমে অপসারনে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের সাথে কথা চলছে।
এ ব্যাপারে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান বলেন, রাস্তা সমপ্রসারণের আগে পৌরসভা কর্তৃপক্ষ যোগাযোগ করেননি। আমরা বিষয়টি পরে জেনেছি। এ খুঁটি সরনোর জন্য আবেদন আমাদের কাছে পৌঁছেছে খুঁটিগুলো দ্রুত অপসারন করা হবে।

 

Check Also

দরিদ্র উন্নয়ন সংস্থার সার্জিক্যাল মার্কস বিতরণ

কুষ্টিয়ায় বাংলাদেশ দরিদ্র উন্নয়ন সংস্থার সার্জিক্যাল মার্কস বিতরণ

ছবি: শরিফ মাহমুদ কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ :  স্বাস্থ্য বিধি মেনে চলি, নিজে ও পরিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *