Thursday , October 1 2020
Breaking News
Home / খবর / গাংনীতে আরআরএফ ঋণ গ্রহিতাদের মাঝে চিকিৎসা সহায়তা অনুদান প্রদান

গাংনীতে আরআরএফ ঋণ গ্রহিতাদের মাঝে চিকিৎসা সহায়তা অনুদান প্রদান

আরআরএফ ঋণ গ্রহিতাদের
আমিরুল ইসলাম অল্ডাম:  গাংনীতে (রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন) আর আর এফ একটি জাতীয় পর্যায়ের স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের পক্ষ থেকে অসচ্ছল ঋণ গ্রহিতাদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।অসুস’ সদস্যাদের আবেদনের প্রেক্ষিতে আর আর এফ অডিট ও মনিটরিং সরেজমিনে নিরীক্ষা প্রতিবেদন প্রণয়নে উর্দ্ধতন কর্তৃপক্ষের সুপারিশক্রমে পরিচালক (এমএফ) মহোদয়ের অনুমোদন সাপেক্ষে সদস্য কল্যাণ তহবিল থেকে ১১ জন সদস্যের অনুকূলে প্রায় ৩ লক্ষ টাকা চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।রবিবার সকালে গাংনীস’ আরআরএফ শাখা অফিসে ক্যান্সার,এ্যাজমা,প্যারালাইসিস,আল্‌সার চিকিৎসা সহায়তার নগদ অর্থ প্রদান করা হয়।
গাংনী আরআরএফ অফিসের শাখা ব্যবস’াপক মনোহর চন্দ্র মন্ডল এর সভাপতিত্বে চিকিৎসা সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপসি’ত ছিলেন, মেহেরপুর জোনের সহঃ পরিচালক গৌতম কুমার দাস। এসময় বিশেষ অতিথি হিসাবে উপসি’ত ছিলেন,বামন্দী অঞ্চলের আঞ্চলিক ব্যবস’াপক শহিদুল ইসলাম, গাংনী ইউপিপি’র সিনিয়র শাখা ব্যবস’াপক মনিরুল ইসলামসহ এলাকার অগ্রসর সদস্য বৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
আরআরএফ গাংনী উপজেলায় বিগত ১৯৯৯ ইং সাল থেকে অতি সুনামের সাথে ঋণ কার্যক্রমের পাশাপাশি স্বাস’্য ও শিক্ষা কার্যক্রমসহ অন্যান্য কার্যক্রম পরিচালনা করে আসছে।সমিতির অন্তর্ভুক্ত সদস্যাদের মধ্যে কিছু সংখ্যক সদস্যার স্বামী-সন্তান সহ অনেকে নিজেও শারীরিকভাবে অসুস’। এদের দৈনিক উপার্জনের টাকা চিকিৎসার প্রয়োজনে ব্যয় হয়ে যায়। বর্তমানে পরিবার পরিজন নিয়ে সংসার নির্বাহ করা কষ্টসাধ্য হয়ে পড়ে। এসব অসহায় অসুস’ সদস্যাদের আবেদনের প্রেক্ষিতে যাচাই-বাছাই সাপেক্ষে ২০ হাজার টাকা থেকে ৫০ হাজারেও বেশী টাকা পর্যন্ত আর্থিক সহায়তা প্রদান করা হয়।

 

Check Also

গাংনীতে লাইসিয়াম

গাংনীতে লাইসিয়াম বিদ্যালয়ে সমস্যা সমাধানে উপজেলা চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

আমিরুল ইসলাম অল্ডাম: মেহেরপুরের গাংনী পৌর শহরের চৌগাছা গ্রামে প্রতিষ্ঠিত ইংলিশ ভার্সন লাইসিয়াম মাধ্যমিক বিদ্যালয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *