Sunday , December 6 2020
Breaking News
Home / বাংলাদেশ / দুর্ঘটনা / পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৭ আহত ২৬

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৭ আহত ২৬

সড়ক দুর্ঘটনা

kbdnews ডেস্ক : গতকাল পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত ও ২৬ জন আহত হয়েছে। রূপগঞ্জ, কুমিল্লা, ভালুকা, টাঙ্গাইল, চুয়াডাঙ্গা ও নাটোর থেকে kbdnews.com প্রতিনিধি ও এফএনএস জানায়-

কুমিল্লায় ২ জন পথচারী নিহত

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার চান্দিনা উপজেলার ধরনীপাড়ায় কাভার্ডভ্যান চাপায় দুইজন পথচারীনিহত ও হেলপারসহ ২ জন আহত হয়েছে। গতকাল বুধবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের এ দুর্ঘটনা ঘটে। হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি কাভার্ডভ্যান ধরনীপাড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা কয়েকজন পথচারীকে চাপা দিয়ে উল্টে পড়ে যায়। এতে মুরাদনগর উপজেলার ধরনীপাড়ার আকবর হোসেন ও কবির হোসেন ঘটনাস্থলে নিহত হয়। আহতরা হচ্ছেন কবির হোসেনের ভাই মমতাজ উদ্দিন এবং অজ্ঞাত পরিচয় হেলপার। আহতদের প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ ও পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ গাড়ি ও লাশগুলো উদ্ধার করেছে।

রূপগঞ্জে বাসের ধাক্কায় ব্যবসায়ী নিহত

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দ্রুতগামী বাস চাপায় রমজান মিয়া (৪০) নামে এক ভ্যান চালক নিহত হয়েছেন। বুধবার দুপুরে উপজেলার বরপা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত রমজান মিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার নিয়ামতপুর এলাকার সামাদ মিয়ার ছেলে। বর্তমানে তিনি রূপগঞ্জ উপজেলার মৈকুলী এলাকার সামসুজ্জামানের বাড়িতে বসবাস করে আসছিলেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, রমজান মিয়া ভ্যান চালিয়ে বিভিন্ন দোকানে বেকারি পণ্য পাইকারি বিক্রি করে আসছিলেন।

বুধবার বেলা ১১টার দিকে বেকারির পণ্য নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের বরপা এলাকায় পৌঁছালে রবিন টেঙ্টাইল কোম্পানির একটি স্টাফ বাস ভ্যানটিকে পেছন থেকে ধাক্কা মারে। এসময় ভ্যানটি দুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই রমজান মিয়ার মৃত্যু হয়। ঘাতক বাস আটক করলেও চালক-হেলপার পালিয়ে যায়।

ভালুকায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ আহত ১০

ভালুকা (ময়মনসিংহ) থেকে তমাল কান্তি সরকার

ভালুকায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক ব্যবসায়ীসহ দুইজন নিহত ও কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। আহতদেরকে ভালুকা স্বাস্থ্যকমপ্লেঙ্ ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। গতকাল বুধবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার কাঁঠালী ও জামিরদিয়া স্কয়ার মাস্টারবাড়ি এলাকায় ঐ দু’টি দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ঘটনার সময় ঢাকার যাত্রাবাড়ী থেকে একটি পিকআপ (ঢাকা মেট্রো-ন-১৭-১৭১৬) ক্রিকেট ব্যাট বোঝাই করে ত্রিশালের নজরুল জয়ন্তী মেলায় যাওয়ার পথে চালক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের উপর উল্টে যায়। এ সময় ক্রিকেট ব্যাট ব্যবসায়ী ঢাকা যাত্রাবাড়ী কুতুবখালী এলাকার আব্দুল মতিনের ছেলে দেলোয়ার হোসেন (৬০) ঘটনাস্থলেই মারা যান। এসময় দুর্ঘটনায় স্বপন (৪০), আনোয়ার (৩০) ও সিরাজুল ইসলামসহ (৫৫) অন্তত ৫ জন আহত হয়েছেন। আহতদের ভালুকা উপজেলা স্বাস্থ্যকমপ্লেঙ্ েভর্তি করা হয়েছে।

অপরদিকে একই সড়কে উপজেলার জামিরদিয়া স্কয়ার মাস্টারবাড়ী এলাকায় ঢাকাগামী ইসলাম পরিবহণের একটি যাত্রীবাহী বাস মোটরসাইকেলকে ধাক্কা দিলে উপজেলার মলি্লকবাড়ী ইউনিয়নের নয়নপুর গ্রামের সাদিকুল ইসলাম (৩০) ও সালমান নামে ৬ বছরের এক শিশু গুরুতর আহত হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে প্রথমে ভালুকা স্বাস্থ্যকমপ্লেঙ্ ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে শিশু সালমান মারা যায়।

নাটোরে বাস-ট্রাক সংঘর্ষে আহত ১৫

এফএনএস

নাটোরে যাত্রীবাহী বাস ও মালবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। গত মঙ্গলবার রাত ১১টার দিকে সদর উপজেলার নাটোর-রাজশাহী মহাসড়কের তকিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে নাটোর ও পুঠিয়া ফায়ার স্টেশন কর্মীরা আহতদের উদ্ধার করে পুঠিয়া উপজেলা হাসপাতাল ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। ঝলমলিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট হামিদুল ইসলাম জানান, রাজশাহী থেকে একতা পরিবহনের একটি বাস যাত্রী নিয়ে ঢাকা যাচ্ছিল।পথে নাটোর-রাজশাহী মহাসড়কের তকিয়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা মালবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে দুই চালকসহ অন্তত ১৫ জন আহত হন। খবর পেয়ে নাটোর ও পুঠিয়া ফায়ার স্টেশন কর্মীরা আহতদের উদ্ধার করে পুঠিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ঘটনার পর মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। ঝলমলিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট হামিদুল ইসলাম জানান, অল্প সময়ের মধ্যেই যান চলাচল স্বাভাবিক করা গেছে।

ঘাটাইলে দম্পতি নিহত, শিশু পুত্র আহত

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

ঘাটাইলে ঘাতক ট্রাক কেড়ে নিল স্বামী-স্ত্রী’র প্রাণ। আর অলৌকিকভাবে বেঁচে গেলো শিশু পুত্র রাফি । মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার ভোরে ঘাটাইলের অদূরে মোগল পাড়া নামক স্থানে ।

পুলিশ ও স্বজনরা জানিয়েছেন, স্ত্রী-সন্তানকে নিয়ে তার নিজ কর্মস্থল কালিহাতী থেকে মোটরসাইকেলে নিজ বাড়ি গোপালপুরে গান্দাইল ডাকরি গ্রামে তার বৃদ্ধ বাবা আমজাদ হোসেন ও তার মাকে দেখার জন্য যাচ্ছিলেন। পথিমধ্যে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের মোগল পাড়ায় এলে একই দিক থেকে বেপরোয়া গতিতে আসা একটি ট্রাক পেছন দিক থেকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল আরোহীর ৩ জনই ছিটকে পড়ে গেলে ট্্রাকের পেছনে চাকায় পৃষ্ট হন। এতে ঘটনাস্থলেই মারা যান সুলতান খাঁ (৩৫)। মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যান তার স্ত্রী রওশনারা (২৮) । আর নিহত বাবা-মায়ের একমাত্র ৩ বছরের শিশু সন্তান রাফি বেঁচে গেলেও আহত হয়ে টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জানা যায়, নিহত সুলতান কালিহাতী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একজন কর্মচারী ছিলেন। ঘাতক ট্রাকটি পালিয়ে যেতে সক্ষম হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

দামুড়হুদায় স্কুলছাত্র নিহত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দেউলী প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাওয়ার টিলারের ধাক্কায় সম্রাট হোসেন (১২) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে নয়টার দিকে এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হাসান ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শরিফুল আলম মিল্টন শোকার্ত পরিবারের কাছে ছুটে যান।

নিহতের চাচাতো ভাই আহসান হাবীব জানান, সম্রাট বিদ্যালয় থেকে প্রাইভেট পড়ে বাড়ি ফিরছিল। ঐ সময় দামুড়হুদা থেকে দেউলী অভিমুখে যাওয়া একটি পাওয়ারটিলার জোরে ধাক্কা দিলে সম্রাট আহত হয়। মুমূর্ষু অবস্থায় তাকে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমেপ্লঙ্ েনেয়া হলে কর্তব্যরত চিকিৎসক হুসনে আরা নার্গিস তাকে মৃত ঘোষণা করেন। দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব জিহাদ ফকরুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এসআই তপন নন্দী মৃতদেহের সুরৎহাল প্রতিবেদন তৈরি করেছেন। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Check Also

অগ্নিকান্ডে

মেহেরপুরে কাপড়ের দোকানসহ পৃথক স্থানে অগ্নিকান্ডে ২৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই

আমিরুল ইসলাম অল্ডাম : মেহেরপুরে কাপড়ের দোকানে আগুন লেগে আনুমানিক ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছ্‌ে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *