Thursday , December 2 2021
Breaking News
Home / আন্তর্জাতিক / কথিত বন্দুকযুদ্ধে কাশ্মিরে সংঘর্ষে নিহত বেড়ে ১৬

কথিত বন্দুকযুদ্ধে কাশ্মিরে সংঘর্ষে নিহত বেড়ে ১৬

burhan kasmir 11.7.16

kbdnews :কাশ্মিরে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে নিহত বেড়ে দাঁড়িয়েছে ১৬ জনে। গত তিনদিনের সংঘর্ষে পুলিশসহ আহত হয়েছে দুই শতাধিক মানুষ। খবর এনডিটিভির।

পুলিশের সিনিয়র এক কর্মকর্তা এসএম শাহাই জানিয়েছেন, বিক্ষোভকারীরা পুলিশ স্টেশন এবং সংখ্যালঘু শিবির লক্ষ্য করে আক্রমণ করেছে।
গত শুক্রবার দক্ষিণ কাশ্মিরের অনন্তনাগ এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের তরুণ কমান্ডার ওয়ানি ও তার দুই সহযোগী নিহত হন।

এর প্রতিবাদে গত দুদিন পুরো কাশ্মিরে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। বিক্ষুব্ধ জনতা পুলিশ চৌকিতে হামলা চালায়। তাদের অস্ত্র ছিনিয়ে নেয়। নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে ইট, পাথর ছুড়তে থাকে।

পুলিশও পাল্টা জবাব দেয়। শ্রীনগর ও দক্ষিণ কাশ্মীরের বিভিন্ন জায়গায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয় স্থানীয় বাসিন্দাদের। তারা কুলগানের বিজেপি অফিসেও হামলা চালায়।

পরিস্থিতি মোকাবেলায় শ্রীনগরের অধিকাংশ এলাকা ও দক্ষিণ কাশ্মিরের বেশ কয়েকটি এলাকায় সান্ধ্য আইন জারি করেছে কর্তৃপক্ষ। তবে এই সান্ধ্য আইন উপেক্ষা করে বুরহানের মরদেহ নিয়ে হাজার হাজার মানুষ রাস্তায় নেমে আসে।

এ ঘটনায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং টুইট বার্তায় নিহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসাসেবা দিতে নির্দেশ দিয়েছেন।

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে কাশ্মিরের পুলিশের জন্য প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী পাঠানোর কথাও জানিয়েছেন মন্ত্রী।

এদিকে এক বিবৃতিতে মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি বিক্ষোভ নিয়ন্ত্রণে পুলিশের হাতে নিহতের ঘটনায় হতাশা প্রকাশ করেছেন। প্রাণহানি এড়িয়ে পুলিশকে সঠিক উপায়ে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

Check Also

জার্মানিতে করোনার দাপট

জার্মানিতে করোনার দাপট

ফাইল ছবি: রয়টার্স Kbdnews ডেকস : করোনা সংকট থেকে উত্তরণের লক্ষ্যে নানা বিধিনিষেধ দেওয়ার পাশাপাশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *